সোমবার, ৮ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সরকার দেশে একটা ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করেছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

গতকাল ৭ নভেম্বর সারা দেশে দলীয় কর্মসূচি হিসেবে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালন করেছে বিএনপি। রাজধানী ঢাকাসহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করা হয়।    

গতকাল সকালে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার দেশে একটা ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করেছে। ৩৫ লাখের বেশি দেশপ্রেমিক মানুষকে আজকে মিথ্যা মামলা দিয়ে জর্জরিত করা হয়েছে। প্রতিদিন গুম হচ্ছে, খুন হচ্ছে, নির্যাতন হচ্ছে।  আজকে দেশে গণতন্ত্র নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই, এ দেশের মানুষের বাকস্বাধীনতা নেই, সংবাদপত্রের স্বাধীনতা নেই।

দিবসটি উপলক্ষে ভোরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও নজরুল ইসলাম খানকে নিয়ে বিএনপি মহাসচিব শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের কবরে আসেন। তারা জিয়ার কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান এবং তার আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করেন। পরে ঢাকা জেলা বিএনপি, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব)সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের নিয়ে জিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। এ সময় চেয়ারপারসনের উপদেষ্টা  আবদুস সালাম, আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, আবদুস সালাম আজাদ, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, মীর নেওয়াজ আলী নেওয়াজ, ডা. দেওয়ান মো. সালাউদ্দিন, খন্দকার আবু আশফাক, আফরোজা আব্বাস, সাইফুল আলম নিরব, হেলেন জেরিন খান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন। ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের’ গুরুত্ব তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আজকের এই দিনে আমরা শপথ নিয়েছি- এ দেশের মানুষকে একত্রিত করে ঐক্যবদ্ধ হয়ে সব রাজনৈতিক দল, সব সংগঠন এবং মানুষকে ঐক্যবদ্ধ করে এই সরকারকে পরাজিত করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করব এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর