শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

উন্নয়ন দেখে বিশ্বের মানুষ বাংলাদেশকে নিয়ে চিন্তা করে

অর্থমন্ত্রী

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ-এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করে আজকে বাংলাদেশের যুব সংগঠনগুলোর অন্যতম সংগঠন। যুবলীগ দেশের জন্য অনেক কাজ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আজ বাংলাদেশের উন্নয়ন দেখে সারা বিশ্বের মানুষ বাংলাদেশকে নিয়ে চিন্তা করে। আমরা আজ সারা বিশ্বের কাছে আলোচিত।

গতকাল কুমিল্লার নাঙ্গলকোটে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে নাঙ্গলকোট এ.আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির ভার্চুয়াল বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। তিনি আরও বলেন, রাজনীতি করতে হবে মানবতার কল্যাণে।

রাজনীতিবিদদের কর্মকান্ড জনগণের কল্যাণে না হলে রাজনীতি বৃথা। যুবলীগের সব কর্মীকে আমি অনুরোধ করব- মানুষের পাশে দাঁড়ান, তাদের খোঁজখবর নিন। যদি কারও ছেলেমেয়ে স্কুল, কলেজে না যায় তাকে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানোর জন্য উদ্যোগ গ্রহণ করুন। যারা বলবে অর্থের জন্য লেখাপড়া করতে পারছে না তাদেরকে আমার কথা বলুন। আমি প্রাইভেট পড়তাম ঠিকই কিন্তু আমার টিউশন ফি পরিশোধ করতেন এলাকাবাসী। আমি নিজে লজিং থেকে এবং টিউশনি করে লেখাপড়া শিখে আজকে এ অবস্থায় এসেছি।

নাঙ্গলকোট উপজেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র আবদুল মালেকের সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু, উপজেলা আওয়ামী লীগ উপদেষ্টা ড. এমরান কবির চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ আহ্‌বায়ক অধ্যাপক জয়নাল আবেদীন, যুগ্ম আহ্‌বায়ক সাদেক হোসেন ভূঁইয়া, আবু বকর সিদ্দীক আবু, আবুল খায়ের আবু, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এম এ করিম মজুমদার, মৌকরা ইউনিয়ন চেয়ারম্যান আবু তাহের, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আবদুর রাজ্জাক সুমন, সাবেক সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন, কাউন্সিলর জহিরুল্লাহ সুমন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক আবদুল জলিল। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ উপদেষ্টা অধ্যক্ষ রুহুল আমিন ভূঁইয়া, সাবেক চেয়ারম্যান এম এ হামিদ, সদস্য নুরুল্লাহ মজুমদার, তৌহিদুর রহমান মজুমদার, মজিবুর রহমান মিন্টু, মোবারক খান, বাঙ্গড্ডা ইউনিয়ন চেয়ারম্যান শাহজাহান মজুমদার, আদ্রা দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান আবদুল ওহাব, উত্তর ইউনিয়ন চেয়ারম্যান তাজুল ইসলাম, মক্রবপুর ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মর্তুজা চৌধুরী মুকুল প্রমুখ। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সর্বশেষ খবর