শিরোনাম
শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

লাকসামে প্রকাশ্যে শিয়াল জবাই করে মাংস বিক্রি!

লাকসাম প্রতিনিধি

কুমিল্লার লাকসামে প্রকাশ্যে শিয়াল জবাই করে মাংস বিক্রির অভিযোগ উঠেছে। গতকাল বিকালে শহরের রাজঘাটে এমন দৃশ্য দেখা যায়। এ-সংক্রান্ত একটি ভিডিও পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল সকালে লাকসাম রেললাইন এলাকায় একটি শিয়াল বিক্রির জন্য চট্টগ্রাম থেকে নিয়ে আসেন দুই যুবক। খবর পেয়ে পৌরশহরের রাজঘাট এলাকার বাসিন্দা সাইফুল, মরণ, লিটনসহ কয়েক যুবক মিলে তাদের থেকে ১ হাজার ৫০০ টাকা দিয়ে শিয়ালটি কিনে নেন। বিকালে রাজঘাট ব্রিজসংলগ্ন এলাকায় শিয়ালটি জবাই করা হয়। এজন্য স্থানীয় কসাই জিয়াকে ১৫০ টাকা দেওয়া হয়। প্রকাশ্যে শিয়ালটি জবাই করার সময় এক ব্যক্তি মোবাইলে ভিডিও ধারণ করেন। ভিডিওতে দেখা যায়- সাইফুল, মরণ, লিটনসহ কয়েক যুবক শিয়াল জবাই করে মাংস বিক্রির স্থানের বর্ণনা দিচ্ছেন। ক্রেতাদের আকৃষ্ট করতে শিয়ালের মাংসের নানা উপকারিতার কথা উল্লেখ করেন তারা। প্রতি কেজি মাংসের দাম ১ হাজার টাকা বলে জানানো হয় ভিডিওতে।

খবর পেয়ে আসা লোকজন খুব অল্প সময়ের মধ্যেই মাংসগুলো কিনে নেন। এর পরপরই শিয়ালের মাংস বিক্রেতারা সটকে পড়েন। স্থানীয় কাউন্সিলর মনসুর আহমেদ মুন্সি বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। যে এলাকায় শিয়াল জবাই ও মাংস বিক্রি হয়েছে তা আমার ওয়ার্ডের আওতাভুক্তও নয়।’ লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম সাইফুল আলম বলেন, ‘বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি দন্ডনীয় অপরাধ। এ বিষয়ে তদন্ত করা হবে।’

সর্বশেষ খবর