সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

গভীর রাতে ব্যাংক লুটের দুর্ধর্ষ চেষ্টা

দেয়াল ভেঙে ঢোকে চোর, ধরা পড়ল সিসিটিভি ক্যামেরায়

নিজস্ব প্রতিবেদক

গভীর রাতে ব্যাংক লুটের দুর্ধর্ষ চেষ্টা

দেয়াল ভেঙে ব্যাংকের ভিতরে প্রবেশ করে চোর। হেড অফিসের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে তার গতিবিধি। পুলিশ এসে হাতেনাতে গ্রেফতার করে

রাজধানীর বাড্ডায় আইএফআইসি ব্যাংকের দেয়াল ভেঙে অর্থ লুট করার চেষ্টা করেছিল একটি চক্র। আর সেই চক্রের পরিকল্পনা নস্যাৎ করে ব্যাংকের সিকিউরিটি অ্যালার্ম। তাৎক্ষণিক ব্যাংকের লোকজন ট্রিপল নাইনে (৯৯৯) খবর দিলে পুলিশ                  ওই চক্রের একজনকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যে আরও দুজনকে গ্রেফতার করা হয়। সিকিউরিটি অ্যালার্ম ও পুলিশের তাৎক্ষণিক তৎপরতায় ব্যাংকের অর্থ লুট থেকে রক্ষা পায় বলে জানান ডিএমপির গুলশান বিভাগের ডিসি মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, এই ঘটনায় গতকাল সকালে রাজধানীর মহাখালীর সাততলা বস্তি ও বনানী এলাকা থেকে হৃদয় হোসেন, মামুন ও রুবেল শিকদার নামে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বাড্ডা থানায় আইএফআইসি ব্যাংক কর্তৃপক্ষ একটি মামলা করেছে। ওই মামলায় তিন আসামিকে আদালতে হাজির করে রিমান্ড চাইলে আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করে।

ডিসি আসাদুজ্জামান বলেন, শুক্রবার গভীর রাতে বাড্ডার আইএফআইসি ব্যাংকে চুরির চেষ্টা করে একটি চক্র। চক্রটির একজন ব্যাংকের দেয়াল ভেঙে ভিতরে প্রবেশ করে। প্রবেশ করার সঙ্গে সঙ্গে ব্যাংকের সেন্ট্রাল সিকিউরিটি সিস্টেমে অ্যালার্ম বেজে ওঠে। ওই সিকিউরিটি সিস্টেমের মাধ্যমে ব্যাংকিং আওয়ারের বাইরে কেউ ব্যাংকে ঢোকার চেষ্টা করলে অ্যালার্ম দিয়ে সতর্ক করা হয়।            এরপর ব্যাংক থেকে ৯৯৯ এ খবর দেওয়া হলে তিনজনকে গ্রেফতার করে বাড্ডা থানা পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ব্যাংকে চুরির চেষ্টার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। বিষয়টি খতিয়ে দেখার চেষ্টা করছি যে, কেন তারা ব্যাংকের মতো জায়গায় চুরি করতে এসেছে। এই চক্রটি আরও কোনো ব্যাংকে চুরি করেছে কি না তা রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে তারা আগে থেকেই পরিকল্পনা করে এই ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সর্বশেষ খবর