মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
প্রশ্নপত্র ফাঁসের মামলা

মফিজুরকে জামিন দেয়নি হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বরখাস্ত দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিদর্শক মফিজুর রহমানের আগাম জামিন দেয়নি হাই কোর্ট। তাকে ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে আদালত। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।

আদালতে মফিজুরের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এস এম মাসুদ হোসেন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি। মামলা সূত্রে জানা যায়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে নিয়োগের মাধ্যমে তাদের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ গ্রহণ করেন মফিজুর রহমান। অবৈধভাবে অর্জিত এই আয় থেকে সংঘবদ্ধ চক্রের সদস্যের প্রত্যক্ষ সহযোগিতায় বিনিয়োগ করে মানিলন্ডারিংয়ের অভিযোগে সিআইডির পুলিশ পরিদর্শক মো. শাহীনুল ইসলাম গত ১৯ সেপ্টেম্বর বাড্ডা থানায় মামলা করেন। মামলায় আসামিরা হলেন- মানিক কুমার প্রামাণিক, মফিজুর রহমান ও রফিকুল হাসান।

মফিজুর রহমান ২০০৪ সালে দুদকে কর্মরত ছিলেন। দুদকে কর্মরত থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস মামলায় গ্রেফতার হন। তিনি ঢাকা ডিআইটি প্রজেক্ট, মেরুল বাড্ডার পুনর্বাসন এলাকায় ১২ নম্বর রাস্তায় ৬৯ নম্বর প্লট যার পরিমাণ ১৮০০ বর্গফুট বা ২ কাটা ৮ ছটাক যা তার স্ত্রী ও শ্যালকের নামে কেনেন। স্ত্রী নাসরিন সুলতানার স্কুলে যাতায়াতের জন্য একটি টয়োটা এক্স করোলা গাড়ি স্ত্রীর দুলাভাই জাহিদুর রহমানের নামে কেনেন।

সর্বশেষ খবর