বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

রাজস্থলীর সেই ডা. রেনিনের বাসায় গুলি সন্ত্রাসীদের

রাঙামাটি প্রতিনিধি

রাজস্থলীর সেই ডা. রেনিনের বাসায় গুলি সন্ত্রাসীদের

রাঙামাটির রাজস্থলীতে আলোচিত মিয়ানমারের নাগরিক ডা. রেনিন সোয়ের ঘর লক্ষ্য করে গুলি চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় তার ঘরের জানালার কাচ ছিদ্র হয়ে যায়। মঙ্গলবার রাতে রাজস্থলী উপজেলার ২ নম্বর গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়ায় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটা ঘটেনি। এ ঘটনার জন্য ডা. রেনিন  সোয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসকে দায়ী করেছেন। তবে এ বিষয়ে কথা বলতে নারাজ সংগঠনটির কোনো নেতা।

ডাক্তার রেনিন সো মিয়ানমারের নাগরিক। তিনি দীর্ঘ বছর ধরে রাঙামাটির রাজস্থলী উপজেলার ২ নম্বর গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়ার রাজস্থলী সরকারি কলেজ সংলগ্ন এলাকায় বিবাহ সূত্রে নিজ বাড়ি তৈরি করে বসবাস করছেন। তিনি একজন নিউরোসার্জন। স্থানীয়দের চিকিৎসাসহ নানা কাজে জড়িত রয়েছেন তিনি।

মিয়ানমারের আরাকান আর্মির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২০১৫ সালে তাকে সেনাবাহিনী আটক করেছিল এবং তার হাজতবাস হয়েছিল। বর্তমানে তিনি জামিনে রয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজস্থলী উপজেলার ২ নম্বর গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়ার রাজস্থলী সরকারি কলেজ সংলগ্ন এলাকায় একদল মুখোশধারী সন্ত্রাসী ডা. রেনিন সোয়ের ঘর লক্ষ্য করে গুলি চালায়। এ সময় নিজ ঘরে ছিলেন তিনি। গুলিতে ভবনের দক্ষিণ পাশের দ্বিতীয় তলার জানালার কাচ ভেঙে যায়। গুলি করার পরপরই সন্ত্রাসীরা পালিয়ে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ডা. রেনিন সোয়ে জানান, আমার ভবনের চারদিকে সিসি ক্যামেরা রয়েছে। সেখানে দেখেছি, সন্ত্রাসীরা তিনটি গ্রুপে বিভক্ত হয়ে আমার বাড়ির চারপাশ ঘিরে ফেলে। এরপর সন্ত্রাসীদের মধ্যে একজন আমাকে লক্ষ্য করে এক রাউন্ড গুলি চালায়। গুলিতে জানালার কাচ ভেঙে যায়। ভাগ্যক্রমে আমি বেঁচে গেছি। আমি বুঝতে পেরেছি এটা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) কাজ। কারণ ওই সংগঠনটির সদস্যরা বেশ কয়েকবার হুমকি দিয়েছে। রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহমেদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিত স্বাভাবিক রয়েছে। অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে। তবে গুলি ছোড়ার ঘটনাও তদন্ত করা হচ্ছে।

সর্বশেষ খবর