শনিবার, ২০ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

তিন সাংবাদিকসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ঝিনাইদহ প্রতিনিধি

এক নারীর অন্তরঙ্গ মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ঝিনাইদহের তিন সাংবাদিকসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। শৈলকুপার সাতবিলা কুলচারা গ্রামের এক মেয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী খুলনার বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি করেন। আদালত অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ঝিনাইদহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে। মামলার আসামিরা হলেন- দৈনিক ভোরের কাগজের শৈলকুপা প্রতিনিধি মনিরুজ্জামান সুমন, দৈনিক সকালের সময় পত্রিকার জেলা প্রতিনিধি শামিমুল ইসলাম শামিম, দৈনিক আজকালের খবর পত্রিকার শৈলকুপা প্রতিনিধি এইচ এম ইমরান ও বাদিনীর সাবেক স্বামী শৈলকুপার পাঁচপাখিয়া গ্রামের হাফিজুর রহমানের ছেলে মনিরুল ইসলাম।

বাদিনী তার অভিযোগে উল্লেখ করেন, ২০১০ সালের ২০ ডিসেম্বর মামলার চার নম্বর আসামি মনিরুল ইসলামের সঙ্গে তার বিয়ে হয়। ২০১৩ সালের শেষ দিকে স্বামী তাকে রেখে বিদেশে চলে যান। ২০১৮ সালে দেশে ফিরে বাদিনীকে নির্যাতন করতে থাকেন। ফলে ২০২০ সালের ৭ জুন স্বামীকে তালাক দেন। এরপর থেকেই যে যার মতো বসবাস করতে থাকেন। এদিকে গত ৪ নভেম্বর আসামি মনিরুজ্জামান সুমন তার ফেসবুক ওয়ালে বাদিনী এবং সড়ক ও জনপথের সহকারী নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর টিটোর কিছু অন্তরঙ্গ ছবি পোস্ট করেন।

এরপর দুই নম্বর আসামি শামিমুল ইসলাম শামিম ও তিন নম্বর আসামি এইচ এম ইমরানের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে সেটি দ্রুত ছড়িয়ে পড়ে। এলাকায় এ নিয়ে বিরূপ আলোচনার সৃষ্টি হয়। বাদিনীর আইনজীবী স্বপন কুমার ঘোষ জানান, ১৫ নভেম্বর খুলনা বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল অভিযোগটি ঝিনাইদহ পিবিআইকে তদন্ত করতে নির্দেশ দিয়েছে।

সর্বশেষ খবর