বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

এবার বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত বক্তব্য পৌর মেয়রের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বসানোর চেষ্টা জীবন দিয়ে হলেও প্রতিহত করার ঘোষণা দিয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। ওই ঘোষণার ফাঁস হওয়া অডিও রবিবার রাত থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর ম্যুরাল বসানোর পরিকল্পনা রয়েছে। কিন্তু আব্বাস আলীর জীবন দিয়ে হলেও প্রতিহত করার ঘোষণা দেওয়ায় রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়েছে। তবে পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস আলী। গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার রেশ কাটতে না কাটতেই রাজশাহীর কাটাখালী পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়নে নৌকা প্রতীকে দুবারের নির্বাচিত মেয়র আব্বাস আলীর এক মিনিট ৫১ সেকেন্ডের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ফাঁস হওয়া অডিওতে শোনা যাচ্ছে, মেয়র আব্বাস একজনকে বলছেন, ‘সিটি গেট কাটাখালী পৌরসভার অংশ। তিনি ম্যুরাল করতে দেবেন না। মেয়র বলেন, বঙ্গবন্ধুকে খুশি করতে গিয়ে আল্লাহকে নারাজ করব নাকি। এ জন্য কিছু করার নেই। মানুষকে সন্তুষ্ট করতে গিয়ে আল্লাহকে অসন্তুষ্ট করা যাবে না।’ মেয়র আব্বাস আলী পৌরসভা আওয়ামী লীগের আহ্বায়ক। তিনি জেলা আওয়ামী লীগেরও সদস্য। তিনি বলেন, ‘ম্যুরাল করা যাবে না, ম্যুরাল করলে পাপ হবে, এ ধরনের কথা আমার সঙ্গে কারও হয়নি। আমাকে বিব্রত করতে ও খারাপ করতে কেউ আমার নামে এমন বক্তব্য ছড়িয়েছে।’ রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল সরকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করলে তার আওয়ামী লীগ করার অধিকার থাকে না। কাটাখালীর মেয়র বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোনো কটূক্তি করে থাকে, তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর