বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

জাহাঙ্গীরের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

নিজস্ব প্রতিবেদক

আদালতের নির্দেশনা অমান্য করায় আওয়ামী লীগ থেকে সদ্য বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছে হাই কোর্ট। আগামী সাত দিনের মধ্যে মেয়র জাহাঙ্গীরকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

জমিসংক্রান্ত এক মামলার আবেদনের শুনানি শেষে গতকাল এ রুল জারি করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ। আদালতের এ আদেশ স্পেশাল ম্যাসেঞ্জারের মাধ্যমে পাঠাতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবুল কালাম আজাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত। পরে

 আবুল কালাম আজাদ জানান, গাজীপুর সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নের একটি জমি নিয়ে বিরোধের জেরে দখলে থাকা ব্যক্তি হাই কোর্টে রিট করেন। তখন হাই কোর্ট নিষেধাজ্ঞা দেয়। সে নিষেধাজ্ঞা নিয়ে আবেদনকারীরা জমি আগের মতো ব্যবহার করে আসছিলেন। তবে চলতি বছরের শুরুতে মেয়র জাহাঙ্গীর আলম ও তার লোকজন ওই জমি নিজের বলে ব্যবহারে বাধা দেন। এই অবস্থায় মেয়র জাহাঙ্গীর আলমসহ চারজনের বিরুদ্ধে সম্প্রতি আদালত অবমাননার অভিযোগ এনে আবেদন করেছেন আশরাফ উদ্দিন আহমেদ।

বিচার দাবি : রাজবাড়ী প্রতিনিধি জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধকে তাচ্ছিল্য করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার কারণে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিচারের দাবিতে রাজবাড়ীতে সংবাদ সম্মেলন হয়েছে। গতকাল দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে এ সংবাদ সম্মেলন করে মানবিক বাংলাদেশ সোসাইটি রাজবাড়ী পৌর শাখা। এতে লিখিত বক্তব্য পাঠ করেন মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার। তিনি বলেন, মেয়র জাহাঙ্গীর একজন মুখোশধারী হাইব্রিড নেতা। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মানহানিকর বক্তব্য দিয়েছেন। আমরা মেয়র জাহাঙ্গীরের কঠোর শাস্তি দাবি করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর