শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
নটর ডেম ছাত্রের মৃত্যু

তিন দিনের রিমান্ডে চালক রাসেল

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলিস্তানে রাস্তা পারাপারের সময় নাঈমকে ধাক্কা দেওয়া ময়লাবাহী গাড়ির চালক রাসেল খানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল পল্টন থানায় করা মামলার তদন্ত কর্মকর্তা এসআই আনিছুর রহমান সাত দিনের রিমান্ডের আবেদন করে তাকে আদালতে হাজির করেন। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে গতকাল দুপুরে পল্টন মডেল থানার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আ. আহাদ বলেন, ঘাতক গাড়িটি চালাচ্ছিলেন রাসেল খান। কিন্তু তিনি প্রকৃতপক্ষে ওই গাড়ির চালক নন। আমরা গাড়ির কাগজপত্র যাচাই-বাছাই করেছি। গ্রেফতার রাসেল জিজ্ঞাসাবাদে জানান, গাড়িটির মূল চালক হারুন।

ডিসি আ. আহাদ বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে একটি বিষয় লক্ষ্য করা গেছে, তা হলো- কেউ কেউ লিখছেন, ঘটনার সময় প্রকৃত চালক গাড়ির ভিতরেই ছিলেন এবং তিনি পালিয়ে যান। তবে বিষয়টি সত্য নয়। ওই সময় গাড়িতে প্রকৃত চালক ছিলেন না। নটর ডেমের শিক্ষার্থী নিহতের ঘটনায় বুধবার রাতে পল্টন মডেল থানায় রাসেলকে আসামি করে একটি মামলা করেছেন নিহত নাঈমের বাবা শাহ আলম। পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া জানান, নিহতের বাবা শাহ আলাম সড়ক পরিবহনে আইনে ডিএসসিসির ময়লার গাড়ি চালক রাসেল খানের বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় রাতেই রাসেলকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্র জানায়, অবৈধভাবেই গাড়ি বরাদ্দ গ্রহণ করে তা চালানোয় পরিচ্ছন্নতা কর্মী হারুন মিয়া ও গাড়ি চালানোর কাজে সহযোগিতা করায় পরিচ্ছন্নতা কর্মী আবদুর রাজ্জাককে কর্মচ্যুত করা হয়েছে। বরাদ্দকৃত গাড়ি নিজে না চালিয়ে নিয়মবহির্ভূতভাবে অন্যকে চালাতে দেওয়ায় করপোরেশনের গাড়ি চালক (ভারী) ইরান মিয়ার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু ও তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর