বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

দুই পা ভেঙে দিল প্রতিপক্ষ সহিংসতা অব্যাহত

প্রতিদিন ডেস্ক

দুই পা ভেঙে দিল প্রতিপক্ষ সহিংসতা অব্যাহত

ইউপি নির্বাচন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা চলছেই। শরীয়তপুরে গতকাল দুই পক্ষের সংঘর্ষে ৩৫ জন আহত হয়েছেন। পিরোজপুরে ভেঙে দেওয়া হয়েছে ইউপি সদস্যের দুই পা। যশোরে হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামিকে নৌকার প্রার্থী করার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। বগুড়ায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর ছবি এডিট করে ষড়যন্ত্রের অভিযোগ উঠেছে। প্রতিনিধিদের খবর-

শরীয়তপুর : সদর উপজেলায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ৩৫ জন আহত হয়েছেন। চিতলিয়া ইউনিয়নের চিতলিয়া বাজারে গতকাল সকালে এ ঘটনা ঘটে। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। আহতদের মধ্যে পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের ভর্তি করা হয়েছে স্থানীয় বিভিন্ন হাসপাতাল-ক্লিনিকে। পুলিশ জানায়, জেলা আওয়ামী লীগ সদস্য ও চিতলিয়া ইউপি চেয়ারম্যান আবদুস সালামের সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও দ্বিতীয় ধাপে চেয়ারম্যান প্রার্থী হারুন অর রশিদের সমর্থকদের বিরোধ চলছে। গত মঙ্গলবার রাতে হারুন অর রশিদের সমর্থকদের মারধর করেন সালামের লোকজন। এ নিয়ে বুধবার সকালে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পিরোজপুর : ইউপি সদস্যকে ধরে নিয়ে পিটিয়ে দুই পা ভেঙে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। পূর্বশত্রুতার জেরে শিকদারমল্লিক ইউনিয়ন পরিষদ সদস্য রুহুল আমিন শেখের ওপর এ হামলা হয়। সদর উপজেলার কদমতলা ইউনিয়নে গতকাল ঘটনাটি ঘটে। আহত রুহুল আমিন শিকদারমল্লিক ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। সদ্য সমাপ্ত ইউপি নির্বাচন নিয়ে বিরোধে আওয়ামী লীগের বিদ্রোহী এক পরাজিত প্রার্থীর লোকজন এ হামলা চালায় বলে অভিযোগ রয়েছে।

যশোর : হত্যা ও অস্ত্র মামলার চার্জশিটভুক্ত আসামিকে নৌকার মনোনয়ন দেওয়ার প্রতিবাদে যশোরে মানববন্ধন হয়েছে। চাঁচড়া চেকপোস্ট মোড়ে চাঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গতকাল এ মানববন্ধন করা হয়। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ওয়াজেদ আলী মোড়লের নেতৃত্বে মানববন্ধনে আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ ও ছাত্রলীগের পাঁচ শতাধিক নেতা-কর্মী অংশ নেন। বক্তারা বলেন, নৌকা প্রতীক পাওয়া সেলিম রেজা পান্নু আওয়ামী লীগে অনুপ্রবেশকারী এবং হত্যা-অস্ত্র মামলার চার্জশিটভুক্ত আসামি। অবিলম্বে তার মনোনয়ন বাতিল করে পরীক্ষিত কাউকে নৌকার প্রার্থী করা হোক।

বগুড়া : আদমদীঘি উপজেলার সান্তাহার ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নারী চেয়ারম্যান প্রার্থীকে ঘিরে চলছে আলোচনা। একটি এডিট করা ছবি আলোচনার কেন্দ্রবিন্দু। মনোনয়ন না পেয়ে বিরোধীরা ওই নারী প্রর্থীর ছবি এডিট করে ষড়যন্ত্র করছে বলে জানা গেছে। এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল নেতা-কর্মীরা।

শৈলকুপায় ৯৬ জনের নামে মামলা : ঝিনাইদহের শৈলকুপায় পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগ নেতার কর্মী-সমর্থকদের সংঘর্ষ ও গাড়ি বহরে হামলার ঘটনায় ৯৬ জনের নামে মামলা হয়েছে।

গতকাল শৈলকুপা থানায় মামলাটি করেন সারুটিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদুল হাসান মামুন। মঙ্গলবার কাতলাগাড়ী বাজারে মাহমুদুল হাসান মামুন ও দলের মনোনয়ন বঞ্চিত উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুলফিকার কায়সার টিপুর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পাঁচজন আহত হন।

সর্বশেষ খবর