বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ট্রেনে কাটা পড়ে তিন ভাই-বোনসহ নিহত ৪

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে তিন শিশু ও এক যুবকসহ চারজন নিহত হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে জেলা সদরের কুন্দপুকুর ইউনিয়নের মনসাপাড়া গ্রামের বউবাজার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত ওই তিন শিশু ভাই-বোন।

নিহতরা হলেন, ওই গ্রামের রিকশাচালক রোজয়ান আলীর মেয়ে লিমা আক্তার (৭), শিমু আক্তার (৪) ও ছেলে মমিনুর রহমান (৩) এবং মৃত আনোয়ার হোসেনের ছেলে সালমান ফারাজী শামীম (৩০)। তাদের সবার বাড়ি ইউনিয়নটির মনসাপাড়া গ্রামে।

গ্রামের প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সকালে বাড়ির পাশে রেললাইনে খেলছিল ওই তিন শিশু। এ সময় চিলাহাটি থেকে খুলনাগামী রকেট মেইল ট্রেনটি নীলফামারী স্টেশন ছেড়ে সৈয়দপুর যাচ্ছিল। ট্রেন কাছাকাছি আসায় ওই তিন শিশুকে বাঁচাতে এগিয়ে যান এলাকার যুবক শামীম। কিন্তু তাদেরকে উদ্ধারের আগেই ট্রেন চলে আসায় কাটা পড়ে ঘটনাস্থলে নিহত হয় শিশু লিমা আক্তার ও রেশমা আক্তার। গুরুত্বর আহত যুবক শামীম ও শিশু মমিনুরকে হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়। পরে বিক্ষুব্ধ এলাকাবাসী চিলাহাটি থেকে খুলনাগামী রূপসা এক্সপ্রেস নামে অন্য একটি ট্রেন আটকিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় ট্রেনটিতে ইটপাটকেলও নিক্ষেপ করেন বিক্ষুব্ধরা। পরে পুলিশের হস্তক্ষেপে এক ঘণ্টা পর বেলা ১১টার দিকে ট্রেনটি ছেড়ে যায় খুলনার উদ্দেশ্যে।

গ্রামের কফিল উদ্দিন জানান, ওই তিন শিশুর বাবা রোজয়ান আলী রিকশাচালক। তাদের মা মজিদা বেগম একটি কারখানায় শ্রমিকের কাজ করেন। প্রতিদিন সকালে তারা বাড়িতে ওই তিন শিশুকে রেখে কাজে যান। গতকাল সকালে তারা কাজের উদ্দেশে বাড়ি থেকে বেরিয়ে গেলে ওই দুর্ঘটনা ঘটে। আর দুর্ঘটনার কবল থেকে শিশুদের বাঁচাতে যুবক শামীমের মৃত্যু হয়। তিনি বলেন, ‘দুর্ঘটাস্থলে রেলের একটি সেতুর সংস্কার কাজ চলছে। ওই সংস্কার কাজের তদারকির দায়িত্বে থাকায় শামীম সেখানে অবস্থান করছিলেন। চোখের সামনে দুর্ঘটনাটি ঘটতে যাওয়ায় শামীম শিশুদের বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন।’ খবর পেয়ে নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ লোকজনকে শান্ত করেন।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বলেন, ‘জিআরপি থানার পুলিশকে খবর দেওয়া হয়েছে। এ বিষয়ে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।’ এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রহমান বলেন, ‘লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। পরিবারের অভিযোগ না থাকায় বেলা ১টার দিকে দাফনের জন্য পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।’

সর্বশেষ খবর