শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

ঢাবি ক্যাম্পাসে ছিনতাইয়ের চেষ্টা গোলাগুলি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুকাররম ভবনের সামনের সড়কে মোটরসাইকেল আরোহী এক ব্যক্তির ব্যাগ ছিনতাইয়ের চেষ্টা হয়েছে। ছিনতাইকারীদের প্রাথমিক চেষ্টা ব্যাহত হলে তারা ওই ব্যক্তিকে লক্ষ্য করে দুই দফায় গুলি ছুড়েছে বলে জানা গেছে। গতকাল দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী ইলিয়াস আহমেদ জানান, বিশ্ববিদ্যালয়ের মুকাররম ভবনের সামনের সড়ক দিয়ে এক ব্যক্তি রাইড শেয়ারিংয়ের মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। এমন সময় ছিনতাইকারীরা দুই মোটরসাইকেলে চারজন এসে তার পিঠে থাকা ব্যাগ টান দিলে তিনি রাস্তায় পড়ে যান। পরে রাস্তা থেকে উঠে বিশ্ববিদ্যালয় জিমনে- সিয়ামের গেটের দিকে দৌড়ে গেলে তাকে লক্ষ্য করে দুটি গুলি ছোড়া হয়। গুলিতে কেউ হতাহত হয়নি। কথা বললে ভুক্তভোগী ব্যক্তি নিজেকে একটি ব্যাংকের কর্মকর্তা দাবি করেন। তার ব্যাগ ভর্তি টাকা ছিল। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে গিয়েছি। এটা বিশ্ববিদ্যালয়ের কোনো বিষয় নয়। ছিনতাইয়ের চেষ্টা চালানো হয়েছিল। ওই ব্যক্তি মতিঝিল থেকে কামরাঙ্গীরচরের দিকে এই রাস্তা ধরে যাচ্ছিলেন। পুলিশ ও গোয়েন্দা বিভাগ বিষয়টি দেখছেন।

ঘটনার বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বাংলাদেশ প্রতিদিনকে জানান, একটি ছিনতাইয়ের চেষ্টা হয়েছিল। শাহবাগ থানা ও ডিবি পুলিশ বিষয়টি দেখছে। আমরা সেই রাইড শেয়ারিংয়ের চালককে পেয়েছি। এখন পর্যন্ত কোনো অভিযোগ আসেনি।

সর্বশেষ খবর