শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

মেক্সিকোয় ট্রাক উল্টে ৫৩ অভিবাসী নিহত

প্রতিদিন ডেস্ক

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে একটি ট্রাক উল্টে সেতুতে ধাক্কা লাগার ঘটনায় অন্তত ৫৩ জন অভিবাসী নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। কর্তৃপক্ষ বলছে, ট্রাকে শতাধিক মানুষ ছিলেন। এসব মানুষ  সেন্ট্রাল আমেরিকা থেকে আসা অভিবাসী। সূত্র : বিবিসি।

খবরে বলা হয়, গতকাল চিয়াপাস রাজ্যে ট্রাকের  ট্রেইলার সেতুতে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার ছবিতে দেখা  গেছে, উল্টে যাওয়া ট্রাকের পাশে রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন হতাহতরা। সাদা কাপড়ে ঢাকা লাশের সারিও দেখা গেছে।

চিয়াপাসের বেসামরিক প্রতিরক্ষা সংস্থার প্রধান লুইস ম্যানুয়েল গার্সিয়া জানান, মেক্সিকোতে এমন দুর্ঘটনার মধ্যে এটি ভয়াবহ একটি। নিহতের পাশাপাশি আহত হয়েছেন অন্তত ৫৮ জন, অনেকের অবস্থা গুরুতর। তিনি জানান, নিহতদের মধ্যে পুরুষ, নারী ও শিশু রয়েছেন। তাদের জাতীয়তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। কিন্তু স্থানীয় কর্মকর্তারা বলছেন, ট্রেইলারে থাকা বেশিরভাগ অভিবাসী হন্ডুরাস ও গুয়াতেমালার নাগরিক হতে পারেন। খবরে বলা হয়েছে, ট্রাকটি যখন উল্টে যায় তখন তা দ্রুতগতিতে চলছিল এবং পরে একটি পারাপারের সেতুতে ধাক্কা খায়। গুয়াতেমালার প্রতিবেশী চিয়াপাস বৈধ কাগজপত্র না থাকা অভিবাসীদের পাচারের একটি গুরুত্বপূর্ণ ট্রানজিট।

সর্বশেষ খবর