বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
কুমিল্লায় কাউন্সিলর খুন

কিলিং স্কোয়াডের দুজন তিন দিনের রিমান্ডে

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি কাউন্সিলর সৈয়দ মো. সোহেলসহ জোড়া খুনের ঘটনায় ব্যবহৃত অস্ত্রের জোগানদাতাসহ কিলিং স্কোয়াডের আরও দুই সদস্য নাজিম উদ্দিন ওরফে নাদিম ও রিশাতকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল তাদের কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আনা হয়। এ সময় তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। বিচারক চন্দনকান্তি নাথ আসামিদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। মো. নাজিম ওরফে নাদিম (৩০) নগরীর শুভপুরের মিজানুর রহমানের ছেলে আর রিশাত চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী গ্রামের মৃত বাচ্চু মিয়ার ছেলে। মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের পরিদর্শক মঞ্জুর কাদের ভুইয়া জানান, সদ্য গ্রেফতার দুই আসামির ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়। বিচারক তিন দিন করে মঞ্জুর করেন। ঘটনায় ব্যবহৃত আরও কিছু অস্ত্র উদ্ধার বাকি রয়েছে। তাদের কাছ থেকে তথ্য নিয়ে সেগুলো উদ্ধারের চেষ্টা করা হবে। আর নেপথ্যে কারা আছে তা বের করতেই জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়েছে।

পুলিশ জানায়, কাউন্সিলর সৈয়দ মো. সোহেলসহ জোড়া খুনের ঘটনায় সিসিটিভি শনাক্তকৃত কিলিং স্কোয়াডের সদস্য নাজিমকে শুভপুর এবং তদন্তপ্রাপ্ত কিলিং স্কোয়াডের সদস্য ও হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রের অন্যতম জোগানদাতা মো. রিশাতকে চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ২২ নভেম্বর বিকালে নগরীর পাথুরিয়াপাড়ায় কাউন্সিলরের ব্যক্তিগত কার্যালয়ে অবস্থানকালে কাউন্সিলর সৈয়দ মো. সোহেল ও তার সহযোগী হরিপদ সাহাকে গুলি করে হত্যা করে মুখোশ পরিহিত সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহতের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর