শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

পর্যটক স্কুলছাত্রসহ প্রাণ গেল ৯ জনের

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনা

প্রতিদিন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, চট্টগ্রাম, বগুড়া ও মানিকগঞ্জে গতকাল পৃথক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় ট্রাক ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত হন। সিলেট-তামাবিল মহাসড়কের জাফলংয়ে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে দুই পর্যটক নিহত হন। এ ছাড়া চট্টগ্রামে কাভার্ড ভ্যান চাপায় একজন, বগুড়ায় বাসচাপায় স্কুলছাত্র ও মানিকগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাক ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে সিএনজি অটোরিকশার তিন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের বৈশামুড়ায় এ ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন- জাহাঙ্গীর মিয়া (৩৫), মাহফুজ মিয়া (৩২) ও আমজাদ (৩০)। এরা সবাই ইটভাটার শ্রমিক। নিহতদের বাড়ি সরাইল উপজেলার শাহবাজপুরে। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। আহতদের ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজালাল আলম জানান, ফজরের আজানের পর শাহবাজপুর বাসস্ট্যান্ড থেকে সিএনজি দিয়ে বিজয়নগর উপজেলার চান্দুরা এলাকার ইটভাটায় কাজ করার জন্য যাওয়ার সময় বৈশামুড়া নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় সিএনজি অটোরিকশা ও ট্রাকটিকে জব্দ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক সিলেট জানান, সিলেট-তামাবিল মহাসড়কের জাফলংয়ে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই পর্যটক নিহত হয়েছেন। গতকাল দুপুরে জাফলংয়ের গুচ্ছগ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চাঁদপুর জেলার সদর এলাকার মো. রহমত উল্লাহর ছেলে ইউসুফ আলী ও সোহেল আহমদ। সোহেলের বিস্তারিত পরিচয় জানা যায়নি। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ইউসুফ ও সোহেলসহ ছয় বন্ধু মিলে ৩টি মোটরসাইকেলে করে জাফলং ভ্রমণে আসেন। জাফলং ভ্রমণ শেষে  ইউসুফ ও সোহেল একই মোটরসাইকেলে করে রওনা দিলে গুচ্ছগ্রাম এলাকায় গেলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ইউসুফ মারা যান। আহত সোহেলকে স্থানীয়রা উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম জানান, চট্টগ্রাম নগরীতে কাভার্ড ভ্যান চাপায় নিহত হয়েছেন আরিফ হোসেন নামে এক ছাত্রলীগ নেতা। বৃহস্পতিবার রাতে বন্দর থানাধীন গোসাইলডাঙা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আরিফ বন্দর থানা ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক ছিলেন। বন্দর থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে মোটরসাইকেলে করে বাসায় ফেরার পথে একটি কাভার্ড ভ্যান আরিফের মোটরসাইকেলকে চাপা দেয়। এতে আরিফ ও তার বন্ধু সাঈদ হোসেন মারাত্মকভাবে আহত হন। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা আরিফকে মৃত ঘোষণা করেন। আহত সাঈদ চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিজস্ব প্রতিবেদক বগুড়া জানান, জেলার শাজাহানপুরে যাত্রীবাহী বাসচাপায় মোটরসাইকেল আরোহী দশম শ্রেণির স্কুলছাত্র শেখ সিফাতুল্লাহ (১৬) নিহত হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টা ৪০ মিনিটে উপজেলার কাঁটাবাড়িয়া দক্ষিণপাড়া এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত সিফাতুল্লাহ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ছাত্র এবং সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ওয়াহেদুজ্জামানের ছেলে। পরিবারের সঙ্গে সে বগুড়া শহরের জলেশ্বরীতলা এলাকায় থাকত। বিষয়টি নিশ্চিত করেন শাহাজাহানপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আরিফুল ইসলাম। মানিকগঞ্জ প্রতিনিধি জানান, ঢাকা-আরিচা মহাসড়কে অজ্ঞাত বাসের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত রাত সোয়া ৯টার দিকে সদর উপজেলার জাগির এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের নয়াডিঙ্গি এলাকার ঠান্ডু মিয়ার ছেলে হাবিবুর রহমান হাবু (৩৬) ও রাজীবপুরের লাল চান মিয়ার ছেলে আনোয়ার হোসেন (৩৫)। গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ দুটি উদ্ধার করে হাইওয়ে থানায় রাখা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর