রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
নারায়ণগঞ্জ সিটি নির্বাচন

আইভীর মতবিনিময় তৈমূরের পথেঘাটে কুশল বিনিময়

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা এখনো শুরু হয়নি। তবে গতকাল দুই হেভিওয়েট প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী মতবিনিময় ও অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার পথেঘাটে ঘুরে মানুষজনের সঙ্গে কুশল বিনিময় করেছেন। শহরের দেওভোগে চুনকা কুটিরে আলী আহাম্মদ চুনকা ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল বিকালে বৃহত্তর দেওভোগবাসীর সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমরা বিগত দিনে অনেক কঠিন সময় পার করে এসেছি। এবারও যে নির্বাচন কঠিন হবে না, তা নয়। আপনারা আমাকে ছোটবেলা থেকে চেনেন জানেন। আমার বাবাকেও চেনেন জানেন। আমরা আল্লাহওয়ালা লোক। আমরা পীর মুর্শিদকে সম্মান করি। অন্যান্য তরিকার লোককেও সম্মান করি। তাবলিগ জামাতকেও সম্মান করি। প্রত্যেকের মত আলাদা হলেও প্রত্যেকের উদ্দেশ্য এক- সেটা হলো আল্লাহকে পাওয়া। কিন্তু কেউ যদি আমার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার মিথ্যা অভিযোগ তোলে সে বিচারের ভার আপনাদের ওপর। নির্বাচনকে হালকা করে দেখার উপায় নেই। নির্বাচনকে সিরিয়াসলি নিতে হবে। আমি কখনই নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করি নাই। এবারও করতে চাই না। আপনারাও কেউ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করবেন না।

আইভী বলেন, এবার ষড়যন্ত্র অত্যন্ত গভীর হচ্ছে। এই ষড়যন্ত্রকে প্রতিহত করে ন্যায় এবং সত্যের পথে থাকার জন্য আপনাদের দোয়া চাই। নারায়ণগঞ্জের জুলুম অত্যাচারের বিরুদ্ধে যাতে রুখে দাঁড়িয়ে উন্নয়ন করতে পারি সেই দোয়া চাই। রেলওয়ে যখন আমাদের বাধা দিয়েছিল তখন বৃহত্তর দেওভোগবাসী ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ জানিয়েছিল।

অপরদিকে নারায়ণগঞ্জ শহরের ঈদগাহ ময়দান থেকে গতকাল ভোর থেকেই দলীয় কয়েকজন নেতা-কর্মী নিয়ে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেছেন স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। পথেঘাটে ঘুরে ভোটারদের কাছে দোয়া ও ভালোবাসা চেয়েছেন তিনি। তাকে কাছে পেয়ে উচ্ছ্বসিত অনেকে তুলে ধরেছেন নানা আশা-আকাক্সক্ষার কথা। তৈমূর বলেন, আমি নির্বাচিত না হলেও আপনাদের পাশে থাকব। আমি আপনাদের লোক, আপনারা আমার আপনজন। আপনারা আমার জন্য দোয়া ও ভালোবাসা দেবেন। ঈদগাহ মাঠ থেকে পায়ে হেঁটে জামতলা, চাষাঢ়া, উকিলপাড়াসহ বিভিন্ন এলাকা ঘুরে ভোটারদের সালাম পৌঁছে দেন তৈমুর। এ সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামাল, যুগ্ম সম্পাদক আবদুস সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু, ফখরুল ইসলাম মজনু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম টিটু প্রমুখ।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি। কাল মনোনয়নপত্র বাছাই। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর। মেয়র পদে আটজন মনোনয়নপত্র দাখিল করলেও নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। এ ছাড়া ২৭টি সাধারণ ওয়ার্ড ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

সর্বশেষ খবর