সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

কুষ্টিয়ায় প্রতিপক্ষের হামলায় নিহত, লাশ নিয়ে বিক্ষোভ

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় প্রতিপক্ষের হামলায় মাছচাষি দানেজ আলী (৫৫) নিহতের ঘটনায় হত্যাকারীদের গ্রেফতার, বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নিহতের লাশ নিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। পরে তারা থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে।

গতকাল বেলা সাড়ে ১০টার দিকে ভেড়ামারা বাজার এলাকায় দানেজ আলীর লাশ সামনে রেখে হাজার হাজার মানুষ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজিবুর রহমান বলেন, প্রতিপক্ষের হামলায় দানেজ আলীর মৃত্যু হয়। কয়েক মাস ধরে পূর্ব শত্রুতার জেরে স্থানীয় কয়েকজনের সঙ্গে দানেজ আলীর বিরোধ চলছিল। ধারণা করা হচ্ছে বিরোধের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। খুনিদের ধরতে পুলিশের অভিযান চলছে। সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার বিকালের দিকে দানেজ আলী বলিশুকা গ্রামে নিজের গম খেতে গেলে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষ মৃত শামসুদ্দিন প্রামাণিকের ছেলে জিয়াউল ইসলাম জিয়া (৪২), রবিউল (৪৬), আছান (৫২), আছানের ছেলে সাগর (২৪), মুক্তারের ছেলে শিমুল (২৮), নূরুদ্দিনের ছেলে লিপন (৩৬), আফতার প্রামাণিকের ছেলে শাহীন, শ্যামল ও সুজনসহ আরও কয়েকজন রামদা, হাসুয়া, লাঠিসোঠা ও হাতুড়ি দিয়ে দানেজ আলীকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত দানেজ আলীর ছেলে স্বপন আলী বাদী হয়ে ভেড়ামারা থানায় ১০ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। তবে পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।

হত্যাকান্ডের ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের ছেলে উজ্জ্বল জানান, দুই মাস আগে প্রতিপক্ষের লোকজন তাদের পুকুরে মাছ লুটপাট করতে এসছেলি। বাধা দেওয়ায় সে সময়ও তারা হামলা চালিয়ে তাদের কয়েকজনকে আহত করে। এবার মাঠে তার বাবাকে একা পেয়ে হত্যা করল। তিনি হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। নিহত দানেজ আলী ভেড়ামারা উপজেলোর ধরমপুর ইউনয়িনরে বলিশুকা গ্রামের মৃত হামিজ উদ্দিন প্রামাণিকের ছেলে এবং পেশায় একজন মাছচাষি ছিলেন।

সর্বশেষ খবর