বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
সংবাদ সম্মেলনে বাদী

১৫ আসামি রক্ষায় এজাহার পাল্টে দিলেন ওসি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

চারঘাট থানার ওসির বিরুদ্ধে হত্যা মামলার এজাহার পরিবর্তনের অভিযোগ উঠেছে। মাদক ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত হয়েছিলেন শিলন আলী। শিলনের বাবা রিয়াজ আলী গতকাল দুপুরে রাজশাহী নগরের একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে বলেন, তার ছেলের হত্যাকান্ডে জড়িত মূল আসামিদের আড়াল করতে ওসি জাহাঙ্গীর আলম এজাহার পরিবর্তন করে ১৫ আসামির নাম বাদ দিয়েছেন। বাদী হিসেবে যে অভিযোগ দেন তাতে ছিল হত্যায় অংশ নেওয়া ২০ জনের নাম। রিয়াজ আলী বলেন, পাঁচজনকে আসামি করে চারঘাট থানার ওসি মামলায় স্বাক্ষর দিতে আমায় বাধ্য করেন।

তিনি আরও বলেন, হত্যাকান্ডের পর আমায় বাড়ি থেকে জোর করে থানায় নিয়ে যাওয়া হয়। আমি ২০ জনকে আসামি করে হত্যার অভিযোগ করি। কিন্তু যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে ওসি চান সেই পাঁচজনকেই আসামি করে মামলা করতে। রিয়াজ আলী বলেন, এই পাঁচজনের বাইরে কাউকে আসামি করা যাবে না মর্মে ওসি মুচলেকায় আমার স্বাক্ষর নিয়েছেন। তার কথার বাইরে কিছু করলে আমার ছোট ছেলেকে অস্ত্র ও মাদক মামলায় ফাঁসানোরও হুমকি দেন ওসি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, শিলনের স্ত্রী আলেয়া বেগম, ছোট ভাই ইবরাহিম আলী রতন ও নিহত শিলনের দুই সন্তান। মুঠোফোনে যোগাযোগ করা হলে ‘ব্যস্ত আছি’ বলেই ওসি জাহাঙ্গীর আলম লাইন কেটে দেন। চারঘাটের জিকরা গ্রামে মাদক নিয়ে বিরোধের জের ধরে ২০ ডিসেম্বর শিলনকে হত্যা করে প্রতিপক্ষ।

এর আগে ২০১৯ সালে একটি হত্যা মামলার এজাহার পরিবর্তনের অভিযোগ ওঠে পুঠিয়া থানার তৎকালীন ওসি সাকিল উদ্দিন আহমেদের বিরুদ্ধে। এর পর তিনি বরখাস্ত হন এবং তার বিরুদ্ধে মামলা হয়। গত ১২ ডিসেম্বর তিনি আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠান। তিনি এখন রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

সর্বশেষ খবর