বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা
নারায়ণগঞ্জে প্রতীক বরাদ্দ

নৌকার মাঝি আইভী, তৈমূর পেলেন হাতি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীদের মধ্যে গতকাল প্রতীক বরাদ্দ করা হয়েছে। মেয়র পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী সেলিনা হায়াৎ আইভী নৌকা এবং স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার হাতি প্রতীক পেয়েছেন। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার প্রার্থীদের হাতে এসব প্রতীক তুলে দেন। এ ছাড়া মেয়র পদে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাসুম বিলাহ ‘হাতপাখা’, বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস ‘হাতঘড়ি’, খেলাফত মজলিশের এ বি এম সিরাজুল মামুন ‘দেয়াল ঘড়ি’, বাংলাদেশ খেলাফত আন্দোলনের জসীম উদ্দীন ‘বটগাছ’ প্রতীক বরাদ্দ পেয়েছেন।

মানুষের বিপদে পাশে দাঁড়িয়েছি, পিছ পা হইনি -আইভী : গতকাল মঙ্গলবার দুপুরে চাষাঢ়ায় বাঁধন কমিউনিটি সেন্টারে যুবলীগের এক বর্ধিত সভায় আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমি লড়াই-সংগ্রাম করে নারায়ণগঞ্জে টিকে আছি। প্রত্যেকের বিপদে-আপদে আমি দাঁড়িয়েছি। পিছ পা হইনি। আমার পাশে জনগণ আছে।  তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আপনারা কাজ করছেন এবং ভবিষ্যতেও করবেন। এ নৌকা বঙ্গবন্ধুর নৌকা, শেখ হাসিনার নৌকা। উনি যখন যাকে নৌকা দেবেন, আমরা সবাই তার জন্য কাজ করব। এটাই আমাদের দলের আদর্শ। এর বাইরে যদি কেউ যায় তাহলে বুঝতে হবে সে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আওয়ামী লীগ করে না। সে তার নিজের স্বার্থে, নিজের প্রয়োজনে দলকে ব্যবহার করে।

আইভী বলেন, আমি জয়বাংলা বলি, এটাই আমার অপরাধ। আমার জীবনের শেষ দিন পর্যন্ত জয় বাংলা বলব। তিনি বলেন, আমার পক্ষে যদি কেউ কাজ করতে না চান, তাহলে আমার কোনো কথা নেই। কাজ না করলে নীরব থাকবেন। কিন্তু আমার বিরুদ্ধে অপপ্রচারে যেন অংশগ্রহণ না করেন। প্রধানমন্ত্রী নিজে ভিডিও কনফারেন্স করে কথা বলেছেন। তার বাইরে গিয়ে কেউ কিছ করবেন না।

শামীম ওসমানের পায়ে আমি নারায়ণগঞ্জে হাঁটি না -তৈমূর : স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার গতকাল মঙ্গলবার প্রতীক পাওয়ার পর সাংবাদিকদের বলেছেন, আমাকে শামীম ওসমান, পুলিশ প্রশাসনের সঙ্গে যুদ্ধ করেই নারায়ণগঞ্জ শহরে হাঁটতে হয়েছে। আমি মানুষের ভালোবাসায় প্রার্থী হয়েছি। শামীম ওসমানের পায়ে আমি হাঁটি না নারায়ণগঞ্জ শহরে। তিনি বলেন, এর আগে আমি একটি দল থেকে নির্বাচন করেছিলাম। তাই আমাকে বসে যেতে হয়েছে। এবার আমি জনগণের প্রার্থী। তিনি আরও বলেন, নৌকায় হাতি উঠলে নৌকা ডুবে যায়। তিনি অভিযোগ করে বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স সবচেয়ে বেশি। এখানে নাগরিক সুবিধা কম। নারায়াণগঞ্জ সিটি করপোরেশন ২২ শতাংশ হোল্ডিং ট্যাক্স নেয়। দ্বিতীয় সর্বোচ্চ চট্টগ্রাম নেয় ১৪ শতাংশ। 

আইভী তৈমূরকে ইসির শোকজ : আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে কারণ দর্শানোর চিঠি (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন-ইসি। গতকাল সকালে প্রতীক বরাদ্দ অনুষ্ঠানের সময় এ তথ্য নিশ্চিত করেন রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার। তিনি বলেন, আমরা অভিযোগ পেয়েছি আচরণবিধি ভঙ্গের। আচরণবিধি যথাযথ পালন না করায় তাদের শোকজ করেছি। আমরা প্রার্থীদের কাছে সহায়তা চাই। আশা করছি, তারা আমাদের সহায়তা করবেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমান জানান, প্রতীক বরাদ্দের সময় মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে এসেছিলেন। আমরা তাকেও জানিয়ে দিয়েছি, তিনি নির্বাচনী প্রচারণায় থাকতে পারবেন না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর