সোমবার, ৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

রূপপুরে এজেন্টকে হাতুড়িপেটা আড়াইহাজারে ভাঙা হলো হাত-পা

ইউপি নির্বাচনে সহিংসতা চলছেই

প্রতিদিন ডেস্ক

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে সংঘাত-সহিংসতা চলছেই। গতকালও কয়েকটি স্থানে এসব ঘটনা ঘটেছে। এর মধ্যে পাবনার রূপপুরে এক প্রার্থীর এজেন্টকে প্রতিপক্ষের লোকজন হাতুড়িপেটা করেছে। নারায়ণগঞ্জের আড়াইহাজারে একজনের হাত-পা ভেঙে দিয়েছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। মৌলভীবাজারের রাজনগরে এক ইউপি সদস্যকে হত্যা করার হুমকি দেওয়া হয়েছে। কুমিল্লায়ও হামলার ঘটনা ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

পাবনা : ১৭ মাসের শিশু সন্তানকে নিয়ে গতকাল দুপুরে বাড়ির পাশের মাঠে ঘুরতে গিয়েছিলেন বেড়া উপজেলার রূপপুর ইউনিয়নের নৌকার প্রার্থী আবুল হাশেম উজ্জ্বলের প্রধান নির্বাচনী এজেন্ট ইমরান হোসেন সাদ্দাম (৩২)। এ সময় প্রতিপক্ষ আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাজহারুল ইসলাম মোহনের সমর্থকরা সাদ্দামের কোলের সন্তানকে কেড়ে নিয়ে ছুড়ে ফেলে দিয়ে তাকে রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেছে।

রূপপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে নৌকার প্রার্থী আবুল হাশেম উজ্জ্বল দাবি করেন, ‘নির্বাচনে জনগণের সমর্থন না পেয়ে আনারসের প্রার্থী মোহন ও তার সমর্থক আমার কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে। আমি এলাকায় শান্তিপূর্ণ পরিবেশ ধরে রাখতে তাদের উসকানিকে তেমন গুরুত্ব দেইনি। গতকাল আনারসের সমর্থক সুজন, শফিক, শিহাব, তিতাসের নেতৃত্বে সন্ত্রাসীরা আমার ভাগ্নে ও প্রধান নির্বাচনী এজেন্ট সাদ্দামকে       হত্যার উদ্দেশ্যে নৃশংস আক্রমণ করেছে। ১৭ মাসের শিশু সন্তানকে কোল থেকে কেড়ে নিয়ে তাকেও মেরেছে। পরে রড, হাতুড়ি দিয়ে সাদ্দামের মাথাসহ শরীরের বিভিন্ন অংশ পিটিয়ে থেঁতলে দিয়েছে। আমি প্রশাসনের কাছে এর বিচার চাই।’ আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জড়িতদের আটকে অভিযান চালানো হচ্ছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজারে ইউপি নির্বাচনে  আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করায় হাত-পা ভেঙে দিয়েছে সন্ত্রাসীরা। গতকাল বিকালে উপজেলার কালাপাহাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত ব্যক্তির নাম কামাল হোসেন (৩২)। তিনি কালাপাহাড়িয়া গ্রামের সোনা মিয়ার ছেলে ও আওয়ামী লীগের পরাজিত প্রার্থী সাইফুল ইসলাম স্বপনের লোক। কামালের স্ত্রী মানছুরা জানান, ‘তার স্বামী গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী স্বপনের নির্বাচন করেন। এর জের ধরে গতকাল বিকালে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী ফায়জুল হক ডালিমের লোক বলে পরিচিত কালাপাহাড়িয়া গ্রামের রাজ্জাকের ছেলে শরিফ, সজীব ও সফর আলীর ছেলে আশিকসহ কয়েকজন মিলে তাকে পিটিয়ে হাত-পা ভেঙে দেয়। স্বজনরা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে মদনপুর একটি বেসরকারি হাসপাতালে নিলে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা প্রেরণ করা হয়েছে।

মৌলভীবাজার : মৌলভীবাজারের রাজনগরে নবনির্বাচিত এক ইউপি সদস্যকে হত্যার হুমকি দিয়েছেন পরাজিত প্রার্থী সেলিম আহমদের স্বজনরা। বিজয়ের পর থেকে নিরাপত্তাহীনতায় ভুগছেন মাছুমুর রহমান। জীবনের নিরাপত্তা চেয়ে ইউপি সদস্য মাছুমুর রহমান শনিবার রাজনগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

কুমিল্লা : ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক না পেয়ে প্রতিপক্ষের নেতা-কর্মীর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। কুমিল্লার মুরাদনগর উপজেলার টনকী ইউনিয়নের টনকী গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এতে সাবেক মেম্বারসহ ছয়জন আহত হয়েছেন। নৌকা প্রতীকের সমর্থক আহত আবদুল মতিন মেম্বার বলেন, উপজেলার মাজুর গ্রামের মাহফিল থেকে গত শনিবার রাতে আমরা চৈনপুর গ্রামে যাচ্ছিলাম। পথে টনকী গ্রামে আমাদের সিএনজি অটোরিকশায় হামলা চালায় মনোনয়ন না পাওয়া জাকির চেয়ারম্যানের লোকজন। ৮-১০ জন আমাদের ওপর হামলা করে। রামদা, রড, লোহার পাইপের হামলায় জমির উদ্দিন, আবদুল কাইয়ুম, ওলি উল্লাহ, চালক সেলিম, খতিব মাওলানা আবদুল হাকিম আহত হন।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী চেয়ারম্যান হয়ে ২৫০ ডেগ বিরানি রান্না করে তা দিয়ে ইউনিয়নবাসীকে ভূরিভোজ করিয়েছেন। গতকাল দেপাসাই মাঠে এ গণভোজের আয়োজন করা হয়। এ বিরানি রান্নায় নিয়োজিত ছিলেন প্রায় শতাধিক বাবুর্চি। দুপুরের এ আয়োজনের উদ্বোধন করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি স্থানীয় এমপি বেনজীর আহমদ। এ গণআপ্যায়নকে কেন্দ্র করে সকাল থেকেই ইউনিয়নবাসীর মধ্যে ব্যাপক উৎসাহের আমেজ বইছিল। ২৩ হাজার ৯৮৬ ভোটার অধ্যুষিত সোমভাগ ইউনিয়নের প্রায় ২৭ হাজার মানুষ এ খাবার খেয়েছেন বলে জানা গেছে। এই বিপুল সংখ্যক মানুষের খাবারের আয়োজনে বিজয়ী প্রার্থীর ব্যয় হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক আওলাদ হোসেন জানান, আজ যা আয়োজন করেছি তা আমার ইউনিয়নবাসীর প্রাপ্য ছিল।

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপার সারুটিয়া ইউনিয়নে নির্বাচনী সহিংসতার দায়ে ১২ জনকে আটক করেছে পুলিশ। শনিবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে তাদের আটক করা হয়।

সর্বশেষ খবর