সোমবার, ৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

যুক্তরাষ্ট্রে এক দিনে আড়াই হাজার ফ্লাইট বাতিল

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও দুর্যোগপূর্ণ আবহাওয়া নাজুক অবস্থার সৃষ্টি করেছে। এবারের ক্রিসমাস মৌসুমে  দেশটিতে গত শনিবার সর্বোচ্চ সংখ্যক ফ্লাইট বাতিল করা হয়। এ দিন সারা বিশ্বে ৪ হাজার ৪০০ ফ্লাইট বাতিল করা হয়, যার মধ্যে যুক্তরাষ্ট্রের ফ্লাইটই আড়াই হাজারের বেশি। সূত্র : বিবিসি, এবিসি নিউজ।

খবরে বলা হয়, কভিড চুক্তির আওতায় কর্মীদের কোয়ারেন্টাইন নিয়ে এক রকম যুদ্ধ করতে হচ্ছে এয়ারলাইনসের। এর সঙ্গে যোগ হয়েছে দেশটির মধ্যভাগের প্রবল তুষারপাত।

শুধু শিকাগোর ও’হারে ও মিডওয়ে বিমানবন্দরে ১ হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়। এক বিবৃতিতে ইউনাইটেড এয়ারলাইনস জানায়, ‘ওমিক্রন সংক্রমণ এবং দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শনিবারের এই ফ্লাইট বাতিল করা হয়। আমরা বিষয়টি যাত্রীদের আগেই জানিয়েছি, যাতে তারা পুনরায় টিকিট বুক করতে বা বিকল্প ব্যবস্থা নিতে পারে।’ ক্রিসমাস উপলক্ষে ছুটি শেষে গতকাল মানুষের বাড়ি ফেরার কথা ছিল, কিন্তু তীব্র শীত আর তুষারপাত তাতে ব্যাঘাত সৃষ্টি করেছে। শিকাগোর ও’হারে বিমানবন্দরে আটকে পড়া একজন যাত্রী বলেন, ‘অনেক দিন ধরে আটকে আছি। এভাবে আর চলতে পারে না। পেট চালাতে হলে কিছু তো করতে হবে।’ উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ১২ হাজারের বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

 

সর্বশেষ খবর