মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
ইউপি নির্বাচন নিয়ে সংঘাত

নোয়াখালীতে কার্যালয় ভাঙচুর ভোলা মৌলভীবাজারে হামলা

প্রতিদিন ডেস্ক

নোয়াখালীতে কার্যালয় ভাঙচুর ভোলা মৌলভীবাজারে হামলা

ইউপি নির্বাচন কেন্দ্র করে আরও হাঙ্গামার খবর পাওয়া গেছে। এর মধ্যে নোয়াখালীর বেগমগঞ্জে এক প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর, ককটেলবাজি ও অগ্নিসংযোগ করা হয়েছে। ভোলার ভেদুরিয়া, মৌলভীবাজারের কমলগঞ্জে সংঘর্ষ এবং অনেকে আহত হওয়ার ঘটনা ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

নোয়াখালী : বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম মিলনের দুটি নির্বাচনী অফিসে ভাঙচুর, ককটেল নিক্ষেপ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। স্বতন্ত্র ঘোড়া প্রতীকের প্রার্থী সামছুল আলম লাবলুর বিরুদ্ধে এ অভিযোগ করেন মিলন। রবিবার রাত ১২টার দিকে ২ ও ৩ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

রফিকুল ইসলাম মিলন দাবি করেন, ২ নম্বর ওয়ার্ডের বারোইচাতল ও ৩ নম্বর ওয়ার্ডের মহেষপুরে তার দুটি নির্বাচনী অফিসে প্রতিদ্বন্দ্বী সামছুল আলম লাবলুর লোকজন ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ সময় তারা ককটেল ফাটিয়ে আতঙ্কের সৃষ্টি করে। দুটি অফিসের মধ্যে মহেষপুরেরটি ইউনিয়ন আওয়ামী লীগের স্থায়ী কার্যালয়।

অন্যদিকে অভিযোগের বিষয়টি অস্বীকার করে ঘোড়া প্রতীকের প্রার্থী সামছুল আলম লাবলু বলেন, তার পক্ষে ভোটারের জোয়ার দেখে নৌকার প্রার্থী নিজের অফিসে লোকজন দ্বারা আগুন লাগিয়ে এখন তার বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানির চেষ্টা করছেন।

ভোলা : ভেদুরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ ও স্বতন্ত্র চেয়াম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটেছে। এতে উভয় গ্রুপের অন্তত ২৫ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গতকাল দুপুর ১২টায় ইউনিয়নের ব্যাংকের হাট কলেজ এলাকায় এ সহিংসতা ঘটে। কয়েকদিন ধরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই ও বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মোস্তফা কামালের সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটে। এলাকায় প্রভাব বিস্তার করাকে কেন্দ্র করেই এ সহিংসতা। জানা গেছে, সকালে গণসংযোগকালে নৌকা প্রতীকের সমর্থকদের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা ধাওয়া করেন। ফলে উভয় পক্ষে সংঘর্ষ বাধে। এ সময় ইটপাটকেল নিক্ষেপ, লগি-বৈঠা, ধারালো অস্ত্র, লাঠিসোঁটা নিয়ে মহড়া দিতে দেখা যায়। এ ছাড়া হেতনার হাট এলাকায় একটি ঘর ও একটি দোকান ভাঙচুর হয়েছে।

মৌলভীবাজার : কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলায় স্থানীয় সংসদ সদস্য আবদুস শহীদ এমপির বিশেষ সহকারীসহ চারজন আহত হয়েছেন। তারা মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার রাতে সংসদ সদস্য আবদুস শহীদ একটি অনুষ্ঠান থেকে বাড়ি ফেরার সময় স্থানীয় মুন্সিবাজারে নৌকার নির্বাচনী কার্যালয়ের সামনে দাঁড়ান। তখন বিদ্রোহী প্রার্থী জুনেল আহমেদ তরফদারের সমর্থকরা নৌকার অফিসের সামনে দিয়ে মিছিল নিয়ে যাওয়ার সময় দুই পক্ষে মারামারি বাধে। এ সময় এমপির বিশেষ সহকারী ইমাম হোসেন সোহেল, গানম্যান তরিকুল ইসলাম, চালক স্বপনসহ কয়েকজনকে সামনে পেয়ে তাদের মারধর করা হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় নৌকার প্রার্থী ইফতেখার আহমেদ বদরুলের প্রধান নির্বাচনী এজেন্ট ও বড় ভাই ইমতিয়াজ আহমেদ বুলবুল বাদী হয়ে জুনেল আহমদ তরফদারসহ ৩৫ জনের নাম উল্লেখ করে আরও ৩০-৩৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন।

দিনাজপুর : একই স্থানে একই সময় দুই চেয়ারম্যান প্রার্থী সভা ডাকায় উপজেলা প্রশাসন গতকাল ওই স্থনে ১৪৪ ধারা জারি করে। এ নিয়ে এলাকা থমথম। পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের মধ্যপাড়া সবজিবাজারে একই স্থানে বিকালে দুই চেয়ারম্যান প্রার্থী পাল্টাপাল্টি সভা ডাকেন।

 

সর্বশেষ খবর