মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বিএনপির রাজনীতি অপশক্তিদের নিয়েই : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুখে মুক্তিযুদ্ধের কথা বললেও বিএনপির রাজনীতি স্বাধীনতাবিরোধী অপশক্তিদের নিয়েই। সাম্প্রদায়িক উগ্রবাদকে সঙ্গে নিয়ে বিএনপি অসাম্প্রদায়িকতার কথা বলে। গতকাল তাঁর সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

‘সরকারের পতনঘণ্টা বেজে গেছে’, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আসলে বিএনপি নেতারা এতটাই অন্ধ ও বধির। বহু আগেই যে জনগণ তাদের পতনঘণ্টা বাজিয়ে দিয়েছে, তা তারা শুনতে পায় না।

তিনি বলেন, আন্দোলন আর নির্বাচনে চরম ব্যর্থতায় কি তাদের (বিএনপি) শেষ ঘণ্টা বাজেনি? বিএনপির কথা ও কাজে মিল নেই। ডাবল স্ট্যান্ডার্ড নীতি তাদের রাজনীতির অন্যতম প্রধান বাধা। নির্বাচনের বাইরে গিয়ে অন্য কোনো চোরাগলি খোঁজা গণতন্ত্রে সংবিধানসম্মত নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জনগণ কী চায়, কী চায় না- তার পরিমাপক হচ্ছে নির্বাচন। আর একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে শেখ হাসিনার সরকার অত্যন্ত আন্তরিক। বিএনপি নেতাদের কথামালার ‘ফেনায়িত তরঙ্গ’ না তুলে নির্বাচনমুখী হওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। বলেন, জনগণ চাইলে বিএনপিই ক্ষমতায় আসবে। বিএনপির বিভিন্ন জেলার কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে, দলটির নেতাদের এমন অভিযোগকে ‘অপপ্রচার’ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের মিথ্যাচার সর্বজনবিদিত। বাধা তো নয়ই বরং সরকার সহযোগিতা করেছে। সরকার সহযোগিতা না করলে এ পর্যন্ত ৩২ জেলায় সমাবেশ করতে পারত কি? বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের দায় সরকারের ওপর চাপানো তাদের স্বভাব।

সর্বশেষ খবর