বুধবার, ৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

মুন্সীগঞ্জে ককটেল হামলায় ঘুম ভাঙে গ্রামবাসীর

পুরুষশূন্য গ্রামে আতঙ্কে নারী

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুহুর্মুহু ককটেল হামলায় ঘুম ভাঙে মুন্সীগঞ্জের চরাঞ্চলের হাজারো গ্রামবাসীর। হামলাকারীদের হাত থেকে রক্ষা পায়নি গবাদি পশুও। গতকাল ভোরে ফজরের আজানের পরই এ ককটেল হামলার শিকার হন সদর উপজেলার আধারা ইউনিয়নের ষোলার চর ও বকুলতলা গ্রামের বাসিন্দারা। এ সময় ককটেল বিস্ফোরণের শব্দে আতঙ্কিত হয়ে পড়েন তারা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

স্থানীয়রা জানান, ৩ জানুয়ারি সোমবার একটি বিচার সালিশকে কেন্দ্র করে পার্শ্ববর্তী মাঝিকান্দি, তাঁতিকান্দি, আধারাসহ পাঁচ-ছয়টি গ্রামের তৃতীয় দফার ইউপি নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আবদুল হক মোল্লার সন্ত্রাসী বাহিনী মিল্লাত ও আহাদুল গং ভোরে ফজরের আজানের সময় অতর্কিত ষোলারচর ও বকুলতলা গ্রামে ককটেল হামলা চালায়। এ সময় প্রায় ৩ শতাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুরো গ্রামে আতঙ্ক ছড়িয়ে দেয়। ককটেল হামলায় একটি গবাদি পশুসহ কয়েকটি বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান স্থানীয়রা।

হামলার শিকার আলী হোসেন সরকার বলেন, একটি বিচার সালিশকে কেন্দ্র করে এ হামলা চালানো হয়েছে। বর্তমানে সন্ত্রাসীদের আতঙ্কে পুরুষশূন্য গ্রামের নারী-শিশুরা চরম আতঙ্কে রয়েছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত হামলাকারী আহাদুল বলেন, আমাদের লোকজনকে মারধরকে করে এখন উল্টা মিথ্যা অভিযোগ দিচ্ছে। এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ কোনো লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর