বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

খালেদা জিয়ার কিছু হলে দায়ীদের ছাড় নয় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার কিছু হলে দায়ীদের ছাড় নয় : ফখরুল

জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল মানববন্ধন করে ঢাকা মহানগর বিএনপি -বাংলাদেশ প্রতিদিন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়ার অনাকাক্সিক্ষত কিছু হলে দায়ীদের কাউকে ছাড় দেওয়া হবে না। চিকিৎসার অভাবে খালেদা জিয়ার কোনো রকমের দুর্ঘটনা ঘটলে এ সরকারের প্রত্যেককে হত্যার আসামি করে বিচার করা হবে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে রাজধানীতে এ কর্মসূচি পালন করে ঢাকা মহানগর বিএনপি।

একই দাবিতে সারা দেশের জেলা পর্যায়ে গতকাল এই প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি পালন করে দলটি। এর মধ্যে খুলনাসহ দেশের কয়েকটি জেলায় সরকারি দলের নেতা-কর্মীরা বাধা দিলে তাদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। মির্জা ফখরুল বলেন, গতকালও ডাক্তারদের সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছেন, চিকিৎসকরা আন্তরিকভাবে চেষ্টা চালাচ্ছেন। কিন্তু যে কোনো সময় তাঁর জীবন নিয়ে আশঙ্কাজনক পরিস্থিতি তৈরি হতে পারে। কাজেই কোনো রকম রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী না হয়ে বেগম খালেদা জিয়াকে এ মুহূর্তে বিদেশে পাঠানোর ব্যবস্থা করা দরকার। কিন্তু সরকার তাঁকে বিদেশে পাঠাতে দিচ্ছে না। এতে প্রমাণিত হয়েছে, তারা খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়। তারা পূর্বপরিকল্পিতভাবে খালেদা জিয়াকে হত্যা করতে চায়। বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়াকে একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে কারান্তরীণ করে রাখা হয়েছে। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণেও তাঁকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দেওয়া হচ্ছে না।

তারা আইনের কথা বলে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে। কিন্তু আইন মানুষের জীবনের চেয়েও বড় নয়। দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, আমাদের সামনে কঠিন পথ, বন্ধুর পথ, এ পথ আমাদের পাড়ি দিতে হবে- অত্যন্ত সুশৃঙ্খলার মধ্য দিয়ে। আমাদের অত্যন্ত ঐক্যবদ্ধভাবে পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল থেকে ঐক্য গড়ে তুলতে হবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ঢাকার কর্মসূচিতে মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, শামা ওবায়েদ, শামীমুর রহমান শামীম, মীর সরাফত আলী সপু, সেলিমুজ্জামান সেলিম, এ বি এম মোশাররফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তৃতা করেন। কর্মসূচি পরিচালনা করেন, ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু ও উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

সর্বশেষ খবর