শনিবার, ৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

৪৮ ঘণ্টায়ও উদ্ধার হয়নি লাশ, শনাক্ত হয়নি ট্রলার

সাত সদস্যের তদন্ত কমিটি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ফতুল্লার ধর্মগঞ্জ চতলার মাঠ এলাকায় লঞ্চের ধাক্কায় ট্রলারডুবির ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও নদীতে নিখোঁজ কাউকে উদ্ধার করা যায়নি। এমনকি ট্রলারটিও শনাক্ত করতে পারেনি ডুবুরি দল। তৃতীয় দিনেও কোনো লাশ উদ্ধার না হওয়ায় নিরাশ নিখোঁজদের স্বজনরা। ক্ষোভ প্রকাশ করে স্বজনদের অনেকেই বলছেন, ‘আমরা লাশ ছাড়া বাড়ি যাব না’। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত কোনো লাশ উদ্ধারের খবর দিতে পারেননি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফীন বলেন, ‘আমরা সর্বাত্মক চেষ্টা করছি। এখানে প্রতিনিয়ত জলযান চলছে। এতে পানির নিচে একটি স্রোত তৈরি হয়। এ ছাড়া এলাকার পানি খুবই অপরিষ্কার।’ অন্যদিকে এ বিষয়ে নারায়ণগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠিত হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। তিনি জানান, ১০ দিনের মধ্যে কমিটি প্রতিবেদন জমা দেবে। মামলার তদন্ত কর্মকর্তা মতিন জানান, এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন মাদরাসাছাত্র আবদুল্লাহ (২২), মোতালেব (৪২), কলেজছাত্র সাব্বির (১৮), চরমধ্যনগরের সোহেল মিয়ার স্ত্রী জেসমিন আক্তার (৩০) এবং তার দুই মেয়ে তাসমিন আক্তার (১০), দেড় বছরের তাসফিয়া আক্তার ও এক ছেলে মাদরাসাছাত্র তামিম (৮), উত্তর গোপালনগর মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ ও আওলাদ হোসেন (৩২)।

উল্লেখ্য, বুধবার সকাল সাড়ে ৮টায় ফতুল্লার ধর্মগঞ্জ খেয়াঘাটের ৫০০ গজ পশ্চিমে ধলেশ্বরী নদীতে ঘন কুয়াশার মধ্যে ৪০-৫০ জন যাত্রী নিয়ে একটি ট্রলার ধর্মগঞ্জ খেয়াঘাটের পশ্চিম তীর থেকে ধর্মগঞ্জ ঘাটে আসার সময় ভোলার বেতুয়া (চরফ্যাশন) থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী এম ভি ফারহান-৬ লঞ্চের ধাক্কায় ডুবে যায়।

 

 

সর্বশেষ খবর