সোমবার, ১০ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

অপহরণের ছয় দিন পর গলিত লাশ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে অপহরণের ছয় দিন পর অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবদুল বারীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। আবদুল বারী চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থানাধীন গোপীনাথপুর গ্রামের মৃত ডাক্তার শাকুরের ছেলে। তিনি গাজীপুর বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরিতে চাকরি করতেন। এ ঘটনায় জড়িত সন্দেহে গাজীপুর সিটি করপোরেশনের সদর থানাধীন লাগালিয়া এলাকার মো. সিদ্দিক মিয়ার ছেলে রাকিব হোসেনকে (২৬) গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানান, গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ চতর এলাকায় ভাড়া বাসায় থেকে গত ৩ জানুয়ারি সকালে খেজুরের কাঁচা রস কেনার জন্য বাসা থেকে চাপুলিয়ার উদ্দেশ্যে রওনা হন। পথে বিআইডিসি বাজার-চাপুলিয়া সড়কের তিন রাস্তার মোড় থেকে তাকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে আটকে রাখে দুর্বৃত্তরা। দীর্ঘ সময়েও তিনি বাসায় না ফেরায় স্বজনরা খোঁজাখুঁজি করতে থাকেন। সন্ধান না পেয়ে তার স্ত্রী জোসনেয়ারা পারভীন সদর থানায় সাধারণ ডায়েরি করেন।

এদিকে আবদুল বারী অপহরণের পর তার ফুপাতো ভাইয়ের কাছে অজ্ঞাত এক ব্যক্তি ফোন করে জানায় আবদুল বারী তাদের হেফাজতে রয়েছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ বা পুলিশকে না জানানোর জন্য হুমকি দেয় ওই ব্যক্তি। এ ঘটনায় জোসনেয়ারা পারভীন ৭ জানুয়ারি অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে অপহরণ ও ভয়ভীতি দেখানোর অভিযোগে সদর থানায় মামলা করেন। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ রাকিবকে গ্রেফতার ও দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) সৈয়দ রাফিউল করিম জানান, ঘটনার ৬ দিন পর গতকাল সকালে দুর্গন্ধের সূত্র খুঁজতে গিয়ে এলাকাবাসী স্থানীয় মফিজ উদ্দিন খান উচ্চবিদ্যালয়ের সামনে ঢাকা-ময়মনসিংহ রেললাইনসংলগ্ন একটি ঝোপের ভিতর এক ব্যক্তির অর্ধগলিত লাশ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ দুপুরে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। লাশ উদ্ধারের খবরে আবদুল বারীর স্বজনরা ঘটনাস্থলে গিয়ে শনাক্ত করেন।

পুলিশের ওই কর্মকর্তা জানান, নিহতের মাথায় ও পায়ে ধারালো অস্ত্রের আঘাতের কাটা দাগ রয়েছে। তার গলাসহ মুখ পচে বিকৃত হয়ে গেছে। ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। তবে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর