মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

বেপরোয়া ট্রাকের ধাক্কায় প্রাণ গেল ছয়জনের

বিভিন্ন স্থানে আরও হতাহত

প্রতিদিন ডেস্ক

কুষ্টিয়ায় পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় ড্রাম ট্রাকের ধাক্কায় তিন নারীসহ ছয়জন নিহত হয়েছেন। এ ছাড়াও দেশের বেশ কয়েক স্থানে সড়ক দুর্ঘটনায় আরও কয়েকজন হতাহত হয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

কুষ্টিয়া : গতকাল ভোর সাড়ে ৫টার দিকে সদর উপজেলার বটতৈল দক্ষিণপাড়া এলাকায় মন্ডল হোটেলের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে বালি বোঝাই ড্রাম ট্রাক একটি পাখি ভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। নিহতদের মধ্যে তিনজন নারী শ্রমিক এবং একজন ভ্যানচালক। নিহতরা হলেন- সদর উপজেলার স্বস্তিপুর এলাকার হজেল হোসেনের ছেলে ভ্যানচালক মুক্তার হোসেন (৫০), একই এলাকার আজিজুল হকের স্ত্রী জেসমিন (৩০), আলামপুর হালদারপাড়ার এলাকার ভাদু মোল্লার মেয়ে রোজিনা খাতুন (২৭) এবং হালদারপাড়ার মনোরঞ্জনের স্ত্রী স্বপ্না রানী (৪৫)। এ ঘটনায় আহত সদর উপজেলার আলামপুর ইউনিয়নের বালিয়াপাড়া গ্রামের শরিফুলের স্ত্রী তহমিনা খাতুনকে আশঙ্কাজনক অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম জানান, ভোর সাড়ে ৫টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল দক্ষিণপাড়া এলাকায় মন্ডল হোটেলের সামনে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে ঝিনাইদহগামী দ্রুতগামীর একটি ড্রাম ট্রাক বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী পাখি ভ্যানকে সামনাসামনি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ চারটি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। দুর্ঘটনার পর ড্রাম ট্রাকের চালক পালিয়ে যায়। তবে ঘাতক ট্রাকটি পুলিশ আটক করেছে। আগের দিন রবিবারও রাত সাড়ে ৯টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার তারাগুনিয়ায় ড্রাম ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হন। নিহতরা হলেন- উপজেলার মথুরাপুর ইউনিয়নের কৈপাল গ্রামের হজরত আলীর ছেলে বিদ্যুৎ আলী (৩০) ও একই এলাকার মালিথার ছেলে রাজন আহম্মেদ (৩৫)।

চাঁদপুর : চাঁদপুরের কচুয়ায় বিআরটিসি বাসের ধাক্কায় সজীব হোসেন (২০) ও আতিকুর রহমান (১৬) নামের ট্রাক্টরের দুই হেলপার নিহত হয়েছেন। গতকাল দুপুরে কচুয়া—সাচার সড়কের শিমুলতলী নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন- বিতারা ইউপির বুধন্ডা গ্রামের বাসিন্দা সজীব হোসেন ও সাচার ইউপির গোপি দিঘির পাড়ের বাসিন্দা আতিকুর রহমান। ট্রাকচালক মেহেদী হাসান বলেন, বেলা ১১টার দিকে সাচার থেকে তেগুরিয়ার উদ্দেশে ট্রাক্টরটি নিয়ে যাওয়ার সময় শিমুলতলী এলাকায় মোড় ঘুরতে গিয়ে ঢাকাগামী বিআরটিসি বাসটি আমাদের পেছন থেকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে ট্রাক্টরটি পার্শ্ববর্তী ডোবায় পড়ে গিয়ে হেলপার সজীব ও আতিক নিহত হন। চালক মেহেদী হাসান ও ট্রাক্টরের মালিক ফুল মিয়া গুরুতর আহত হন। বিআরটিসি বাসটি দ্রুত ঢাকার উদ্দেশে চলে যায়। স্থানীয় লোকজন নিহত ও আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।

কচুয়া থানার ওসি মো. মহিউদ্দিন জানান, নিহতদের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। তবে বাস ও চালককে আটক করা যায়নি।

সিলেট : সিলেটে লেগুনার সঙ্গে মুখোমুখি সংঘর্ষে হাবিব আহমদ (১৮) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত রবিবার রাত ৭টার দিকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাবিব আহমদ সিলেট নগরের হাতিমবাগ এলাকার বাসিন্দা ইকবাল আহমদের ছেলে। গতকাল তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। স্থানীয়রা জানান, রবিবার দুপুরে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের কোনারচর এলাকায় একটি লেগুনার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন হাবিব আহমদ।

বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে সড়ক দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত যুবকের নাম মাহবুব শেখ (২৮)। তিনি উপজেলার গুনবহা ইউনিয়নের হরিহরনগর গ্রামের আকমল শেখের ছেলে। মাহবুবের পরিবারের সদস্যরা জানান, মাহবুব গতকাল বেলা ১০টার দিকে মোটরসাইকেলযোগে ওই ইউনিয়নের নদিয়ারচাঁদ থেকে বোয়ালমারী আসছিল। গুনবহা ইউনিয়নের মিনাজপুর নামক স্থানে পৌঁছলে সে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা খায়। সঙ্গে সঙ্গে তাকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলায় গাছের সঙ্গে মোটরসাইকলের ধাক্কায় তরুণ নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার আটমাইল-নবীনগর এলাকায় চুয়াডাঙ্গা-ঝিনাইদহ মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত তরুণের নাম সাঈদ আফ্রিদি ওরফে তন্ময় (২১)। তিনি ঝিনাইদহ সদর উপজেলার চান্দোয়ালি গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে। চুয়াডাঙ্গা সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন তিনি। প্রত্যক্ষদর্শী ও স্বজনদের বরাত দিয়ে চুয়াডাঙ্গার সরোজগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নিখিল চন্দ্র বলেন, সাঈদ চুয়াডাঙ্গা থেকে মোটরসাইকেলে গ্রামের বাড়িতে ফিরছিলেন। আটমাইল-নবীননগর এলাকায় মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণ হারান। মুহূর্তের মধ্যে সড়কের পাশে একটি গাছের সঙ্গে তার মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

মানিকগঞ্জ : মোটরসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিল দুই কিশোর। পথে চালক নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি সড়কের পাশে থাকা একটি টিনের ঘরে ধাক্কা খায়। এতে মোটরসাইকেলের আরোহী এক বন্ধু নিহত হয়। গত রবিবার রাতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার মধ্য চারিগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কিশোরের নাম সাজিদ হোসেন (১৭)। সে উপজেলার দক্ষিণ জাইল্যা গ্রামের প্রবাসী জয়নাল আবেদীনের ছেলে। সাজিদ হোসেন এবার চারিগ্রাম শাহাদাৎ আলী খান উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করেছে। এ ঘটনায় সাজিদের মোটরসাইকেলের পেছনে বসে থাকা বন্ধু মামুন মিয়া গুরুতর আহত হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর