শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

গাইবান্ধায় নৌকার অফিস ভাঙচুর কয়েক স্থানে হুমকির অভিযোগ

প্রতিদিন ডেস্ক

গাইবান্ধায় নৌকার অফিস ভাঙচুর কয়েক স্থানে হুমকির অভিযোগ

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে অব্যাহত সহিংসতার মধ্যে গাইবান্ধার সাদুল্যাপুরে নৌকার নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাঙচুর, কয়েক স্থানে হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

গাইবান্ধা : গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ফরিদপুর ইউনিয়নের ঘেগার বাজার এলাকায় বুধবার রাতে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলায় ছয় কর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয়। এ ছাড়া অফিসের চেয়ার টেবিলসহ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয়। আওয়ামী লীগ প্রার্থীর দাবি, জাতীয় পার্টির প্রার্থীর কর্মীরা এ কাজ করেছেন।

আওয়ামী লীগের প্রার্থী নূর আজম মন্ডল বলেন, জাতীয় পার্টির প্রার্থী ময়নুল প্রধানের ৩০-৪০ জন কর্মী দেশীয় অস্ত্র নিয়ে রাত ৯টার দিকে নির্বাচনী অফিসে অতর্কিত হামলা চালায়। এতে রণজিৎ ও টুটুলসহ ছয় কর্মী আহত হন।

অন্যদিকে ময়নুল প্রধান এ অভিযোগ অস্বীকার করে বলেন, নৌকার কর্মীদের হামলাতেই তার কর্মী শাকিল, ইয়াকুব ও জিসানসহ চারজন আহত হয়েছেন। সাদুল্যাপুর থানার ওসি প্রদীপ কুমার বলেন, এসব ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ করেনি।

নাটোর : নির্বাচনে জিতেও পালিয়ে বেড়াচ্ছেন নাটোরের গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ডের তৃতীয় মেয়াদে নির্বাচিত ইউপি সদস্য মো. বেলাল হোসেন। পরাজিত মেম্বার প্রার্থী রজব আলীর হুমকিতে তিনি বাড়িছাড়া বলে অভিযোগ উঠেছে। ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোরগ প্রতীক নিয়ে ৪৯৭ ভোট পেয়ে বিজয়ী হন বেলাল হোসেন। অন্যদিকে রজব আলী জানান, ‘সুচতুর’ বেলাল হোসেন ভোটে দায়িত্বরত কর্মকর্তাদের ম্যানেজ করে ফল পাল্টিয়ে তার পক্ষে রায় ঘোষণা করান। তাকে কেউ কোনো হুমকি দেয়নি। অপরাধ ঢাকতে তিনি নিজেই নাটক সাজিয়ে চলছেন।

ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুলকে গত ৮ জানুয়ারি আওধা গ্রামে কল্লোল খন্দকার নামের এক যুবককে হাতুড়ি পেটা ও কুপিয়ে হত্যার অভিযোগে প্রধান আসামি করে ৮২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার রাতে মামলাটি রেকর্ড করেছে পুলিশ। মামলার বাদী হয়েছেন নিহত যুবলীগ কর্মী কল্লোলের ছোট ভাই মিল্টন খন্দকার। এ ঘটনায় নিহতের বাড়ির সামনে বুধবার আসামিদের গ্রেফতার করে দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করে বগুড়া গ্রামবাসীসহ ইউনিয়নবাসী। এ ছাড়া গতকাল বিকালে শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের রত্নাট গ্রামে নবনির্বাচিত চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়ের প্রতিবাদে মানববন্ধন করেন এলাকাবাসী। তারাও সঠিকভাবে তদন্ত করে দোষীদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানান।

বগুড়া : বগুড়ার সোনাতলায় ইউপি নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের দিনে গতকাল ৭ ইউনিয়নে ১১ জন চেয়ারম্যান প্রার্থী, দুজন সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ও ১৪ জন সাধারণ সদস্য প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। প্রত্যাহারের পর সোনাতলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতায় রইলেন ৪২০ জন প্রার্থী। উপজেলা নির্বাচন অফিসার মো. আশরাফ হোসেন এ তথ্য জানান।

সর্বশেষ খবর