সোমবার, ১৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

মাদারীপুরে ব্যাপক সংঘর্ষ

প্রতিদিন ডেস্ক

মাদারীপুরে ব্যাপক সংঘর্ষ

মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণা নিয়ে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। গতকাল বিকাল ৫টা থেকে ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ৩১ জানুয়ারি মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে প্রচারণাকালে দুই চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট বাবুল আখতার ও খলিলুর রহমান দর্জির সমর্থকদের মধ্যে মন্টারপোল এলাকায় সংঘর্ষ হয়। এতে একজন পুলিশ সদস্যসহ উভয় পক্ষের প্রায় ১০ জন আহত হন। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাদারীপুর সদর থানার ওসি কামরুল ইসলাম মিঞা বলেন, ঘটমাঝিতে দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

কুমিল্লায় চেয়ারম্যান জেলে : কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লার মেঘনায় ভোট কেন্দ্রে হত্যা প্রচেষ্টার মামলায় মানিকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনসহ চারজনকে জেলহাজতে প্রেরণ করেছে আদালত। গতকাল কুমিল্লার ৩ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শারমিন রিমা এ আদেশ দেন। অন্য আসামিরা হলেন জসিম উদ্দিন, সোহাগ ও মনির হোসেন। সূত্র জানায়, গত বছরের ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের দিনে মেঘনা উপজেলার মানিকারচর ইউনিয়নের আলিয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীক ও নৌকার বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে জজ মিয়া নামের একজন সৌদি প্রবাসী আহত হন। এ ঘটনায় প্রবাসীর ভাই আবু সায়েদ বাদী হয়ে কুমিল্লার আদালতে মানিকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনসহ ৯ জনের নামে একটি হত্যা প্রচেষ্টার মামলা দায়ের করেন।

মানিকগঞ্জে চেয়ারম্যান  কারাগারে : মানিকগঞ্জ প্রতিনিধি জানান,  পরাজিত আওয়ামী লীগের দলীয় প্রার্থীর মামলায় মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান শফিক বিশ্বাসকে  কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। গতকাল  জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম সেলিনা খাতুন রিমান্ড ও জামিন নামঞ্জুর করে এ রায় দেন। উল্লেখ্য, পরাজিত প্রার্থী হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি রাজিবুল হাসান রাজিব গত ৩ জানুয়ারি প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান শফিক বিশ্বাসসহ ৫০ জনকে আসামি করে নির্বাচনী ক্যাম্প ভাঙচুরসহ বিধি লঙ্ঘনের অভিযোগে মামলা করেন। গত বুধবার বিকালে নির্বাচনী এলাকা ঝিটকা থেকে নবনির্বাচিত চেয়ারম্যান শফিককে হরিরামপুর থানা পুলিশ গ্রেফতার করে।

সর্বশেষ খবর