রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা
এফবিসিসিআইর মতবিনিময় সভা

ঋণ পরিশোধে সময় বৃদ্ধির দাবি ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক

ঋণ পরিশোধে সময় বৃদ্ধির দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) সভাপতি মো. জসিমউদ্দিন বলেছেন, ঋণ শ্রেণিকরণের সুবিধার মেয়াদ না বাড়ালে অন্তত ৫০ শতাংশ ব্যবসায়ী খেলাপি হবেন। করোনাভাইরাস মহামারিতে এখনো দেশের ব্যবসা-বাণিজ্য ঘুরে দাঁড়াতে না পারায় ঋণের কিস্তি পরিশোধে অন্তত চলতি বছর জুন পর্যন্ত সময় দরকার।

গতকাল এফবিসিসিআই আয়োজিত কাউন্সিল অব চেম্বার প্রেসিডেন্টস-২০২২ এর মতবিনিময় সভায় এসব দাবি উঠে এসেছে বলে সভা শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। এতে বলা হয়- মহামারিকালীন মন্দা কাটিয়ে ওঠতে বাংলাদেশ ব্যাংকের নীতি সহায়তা এখন আরও বেশি দরকার। তা না হলে ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতি পুনরুদ্ধার কঠিন হয়ে পড়বে।

গতকাল এফবিসিসিআই ভবনে আয়োজিত এ সভায় যোগ দেওয়া দেশের জেলা, নগরী ও নারী উদ্যোক্তাদের চেম্বারগুলোর সভাপতি ও সহসভাপতিসহ ব্যবসায়ী নেতারা- ঋণ শ্রেণিকরণের সুবিধার সময় বাড়ানোর বিষয়েই জোর দেন বেশি। এছাড়া তারা ব্যবসা-বাণিজ্যের বিদ্যমান বিভিন্ন সমস্যা তুলে ধরে ভ্যাট এবং করহার যৌক্তিক করার দাবি জানান। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- সভায় ব্যবসায়ীরা অভিযোগ করেন, মহমারিতে বিপর্যস্ত ব্যবসা-বাণিজ্যের মধ্যেও রাজস্ব আদায় করতে নানাভাবে তাদের হয়রানি ও ভীতির পরিবেশ তৈরি করছেন রাজস্ব কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর