বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

কনক সারোয়ারের বোন রাকাকে জামিন দেয়নি হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে জামিন দেয়নি হাই কোর্ট। বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ গতকাল তার জামিন প্রশ্নে রুল জারি করে। নুসরাত শাহরিন রাকাকে কেন জামিন দেওয়া হবে না, রুলে তা জানতে চাওয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে আদেশে।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম। পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নুসরাত শাহরিন রাকাকে জামিন দিতে এক সপ্তাহের রুল জারি করেছে হাই কোর্ট। তবে মাদক মামলায় কোনো আদেশ দেয়নি আদালত। এর আগে ৮ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা ও মাদক আইনের দুই মামলায় সাংবাদিক কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকা হাই কোর্টে জামিন চেয়ে আবেদন করেন। গত ৪ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে রাকাকে গ্রেফতার করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা।

র‌্যাবের দাবি, ডিজিটাল প্ল্যাটফরম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী তৎপরতার কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। এরপর তার বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এবং মাদক আইনে আরেকটি মামলা করে র‌্যাব। গত ৬ অক্টোবর ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকার তিন দিন এবং মাদক মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। রিমান্ড শেষে ১২ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারেই আছেন। পরে এই দুই মামলায় দুই নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার জামিন নামঞ্জুর করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর