শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ইনজেকশন পুশের পর রোগীর মৃত্যু, হাসপাতালে তুলকালাম

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে হৃদরোগে আক্রান্ত এক রোগী হাসপাতালে ভর্তির পর শরীরে ইনজেকশন পুশের পরপরই মারা গেছেন। এ নিয়ে হাসপাতালে রোগীর স্বজনরা তুলকালাম কান্ড ঘটিয়েছেন। তাদের অভিযোগ, ভুল ইনজেকশন পুশেই ওই রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনার পর সংশ্লিষ্ট চিকিৎসকের সঙ্গে তারা কথা বলতে চাইলেও সুযোগ দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ভুল ইনজেকশন পুশে মৃত্যুর অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল সকালে নগরীর মিরবক্সটুলার উইমেন্স মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া আবদুল আহাদ (৪০) সিলেট নগরীর আখালিয়া নতুন বাজারের মোহাম্মদিয়া আবাসিক এলাকার পংকী মিয়ার ছেলে।

আবদুল আহাদের শ্যালক হেলাল উদ্দিন জানান, গতকাল ভোর ৪টার দিকে আবদুল আহাদের বুকে ব্যথা শুরু হলে তাকে উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী ওষুধ ও ইনজেকশন নিয়ে আসা হয়। ইনজেকশন পুশের পরপর রোগী নাকে-মুখে রক্তক্ষরণ হয়ে মারা যান।

আবদুল আহাদের স্বজনদের অভিযোগ, কোন চিকিৎসক আবদুল আহাদের চিকিৎসা করেছেন তার নাম এবং ইনজেকশন পুশের সঙ্গে সঙ্গে মৃত্যুর কারণ জানতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ তা জানাতে অস্বীকৃতি জানায়।

এদিকে, আবদুল আহাদের মৃত্যুর খবর পেয়ে তার স্বজনরা হাসপাতালে ভিড় করেন। তারা লাশ নিয়ে হাসপাতাল চত্বরে বিক্ষোভ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

হাসপাতালের সিকিউরিটি ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, ‘রোগীর মৃত্যুর পর তার স্বজনরা চিকিৎসক ও সিকিউরিটির লোকজনের ওপর হাত পর্যন্ত তুলেছেন।’ হাসপাতালের পরিচালক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, ‘রোগীর বড় ধরনের হার্ট অ্যাটাক হয়েছিল। তার হৃদযন্ত্রের অবস্থা ভালো ছিল না। সিসিইউতে ভর্তির সময় রোগীর স্বজনদেরও বিষয়টি জানানো হয়। সিরিয়াস হার্ট অ্যাটাকের রোগীদের যে ট্রিটমেন্ট দেওয়া হয়, ওই রোগীকেও তাই দেওয়া হয়েছিল। তাকে যে ইনজেকশন পুশ করা হয়েছে তা হার্ট অ্যাটাকের চিকিৎসার জন্য বিশ্বব্যাপী স্বীকৃত। কিন্তু দুর্ভাগ্যবশত ইনজেকশন পুশের পর রোগী রিকোভারি করেনি। রোগীর স্বজনদের সঙ্গে আমরা বসেছি। তাদের বলেছি, তাদের পক্ষ থেকে যে কোনো একজন চিকিৎসক নিয়ে এসে ট্রিটমেন্ট কি দেওয়া হয়েছে এবং তাতে কোনো ভুল ছিল কি-না তা যাচাই করে দেখতে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর