শিরোনাম
বুধবার, ৯ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

ওমিক্রনের দাপট, রেকর্ড ৪৩ মৃত্যু

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৮৩৫৪

নিজস্ব প্রতিবেদক

ওমিক্রনের দাপট, রেকর্ড ৪৩ মৃত্যু

দেশে ওমিক্রনে মৃত্যু ও শনাক্ত প্রতিদিন আগের দিনের রেকর্ড ভাঙছে। গতকাল এক দিনে ৪৩ জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে ৮ হাজার ৩৫৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গতকাল সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪১ হাজারের বেশি নমুনা পরীক্ষায় ৮ হাজার ৩৫৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত কভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫-তে। তার মধ্যে ২৮ হাজার ৬৭০ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসাবে গত এক দিনে দেশে সেরে উঠেছেন ১০ হাজার ৮০০ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন সুস্থ হয়ে উঠলেন। এ হিসাবে দেশে এখন সক্রিয় কভিড আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৭ হাজার ৭২৮। অর্থাৎ এ-সংখ্যক আক্রান্ত নিশ্চিতভাবে সংক্রমিত অবস্থায় রয়েছেন। তবে উপসর্গবিহীন আক্রান্তরা এ হিসাবে আসেননি। আগের দিন সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল ২ লাখ ৩০ হাজার ২১৭। অর্থাৎ এক দিনের ব্যবধানে সক্রিয় আক্রান্ত কমতে শুরু করেছে।

মহামারির মধ্যে সার্বিক শ?নাক্তের হার দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৭ শতাংশ। আর মৃত্যুহার ১ দশমিক ৫৩ শতাংশ। গত এক দিনে শনাক্ত আক্রান্তের মধ্যে ৫ হাজার ৬২১ জনই ঢাকা বিভাগের বাসিন্দা, যা মোট আক্রান্তের ৬৭ শতাংশের বেশি। যে ৪৩ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ২৬ জন পুরুষ, ১৭ জন নারী। ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রামের ১১ জন, রাজশাহীর দুজন, খুলনার ১৩ জন, রংপুরের একজন ও ময়মনসিংহ বিভাগের একজন। ২৭ জনের বয়স ৬০ বছরের বেশি, আটজনের ৫১ থেকে ৬০, চারজনের ৪১ থেকে ৫০, তিনজনের ২১ থেকে ৩০ এবং একজনের বয়স ছিল ১০ বছরের কম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর