শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

কেরানীগঞ্জে ওয়াসিম হত্যায় চারজনের ফাঁসির রায়

নিজস্ব প্রতিবেদক

সাত বছর আগে ঢাকার কেরানীগঞ্জে ওয়াসিম নামে এক ব্যক্তিকে গলা কেটে হত্যার অভিযোগে চারজনকে ফাঁসি দিয়েছে আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফাইজুন্নেছা এ মামলার রায় ঘোষণা করেন।

মৃত্যুদ প্রাপ্তরা হলেন- আবদুল বাতেন, জাহাঙ্গীর আলম ওরফে আলম, পলক রহমান ওরফে ডেঞ্জার সাগর ও পাপ্পু।

আদালত সূত্র জানিয়েছে, আসামিদের মধ্যে আবদুল বাতেন ও পলক কারাগারে ছিলেন। রায় ঘোষণার আগে তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে আবার তাদের কারাগারে নিয়ে যাওয়া হয়। আলম ও পাপ্পু পলাতক রয়েছেন। আদালত তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

জানা গেছে, ২০১৫ সালের ৪ এপ্রিল কেরানীগঞ্জ মডেল থানার আগানগর বাঁশপট্টি এলাকা থেকে অচেনা এক ব্যক্তির গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। পরে পুলিশের তদন্তে লাশের পরিচয় ও হত্যার কারণ উদঘাটন হয়।  সে সময় পুলিশ জানিয়েছিল, বাঁশ ব্যবসায়ী আলমকে ক্লাব থেকে বের করে দেন ওয়াসিম। এর জের ধরে তাকে হত্যার জন্য বাতেনকে ভাড়া করেন আলম। পরিকল্পনা অনুযায়ী পলক ও এক কিশোর বাঁশপট্টির একটি কারখানায় বসে থাকেন। বাতেন ও পাপ্পু ওয়াসিমকে বাবুবাজার ব্রিজের ওপর থেকে ডেকে ওই কারখানায় নিয়ে যায়। সেখানে ছুরি দিয়ে গলা কেটে ওয়াসিমকে হত্যা করা হয়। তদন্ত শেষে ২০১৬ সালে পাঁচজনকে আসামি করে দুটি অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। এর মধ্যে এক মামলায় বাতেন, পলক, আলম ও পাপ্পুকে আসামি করা হয়। পঞ্চম আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় শিশু আইনে আলাদাভাবে তার বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। গত বছরের ২৪ জানুয়ারি চার আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করে আদালত। অন্য মামলাটি শিশু আদালতে বিচারাধীন।

সর্বশেষ খবর