শিরোনাম
মঙ্গলবার, ১ মার্চ, ২০২২ ০০:০০ টা

মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং এলাকায় পরকীয়ার অভিযোগ এনে মাইক টাঙিয়ে জনসম্মুখে স্ত্রীকে তালাক দিয়েছেন ছৈয়দ নূর (৪৫) নামে একজন সৌদি প্রবাসী। তিনি টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী পূর্ব মহেষখালীয়াপাড়া গ্রামের বাসিন্দা মৃত আবদুর রহমানের ছেলে। ওই দম্পতির সংসারে চারজন ছেলে সন্তান রয়েছে।

ছৈয়দ নূরের অভিযোগ, তার স্ত্রী পরকীয়ায় লিপ্ত ও সাংসারিক জীবনে বোঝাপড়া না হওয়ায় তিনি স্ত্রীকে তালাক দেন। এ ঘটনায় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে বিচার চলমান রয়েছে। মাইকে স্ত্রীকে তালাক ঘোষণার পর এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গতকাল দুপুরের দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী গ্রামে শত শত মানুষের উপস্থিতিতে মাইকে স্ত্রীর নাম, বাবার নাম ও পাড়ার নাম বলে এক তালাক, দুই তালাক ও তিন তালাক বলে ঘোষণা দেন প্রবাসী ছৈয়দ নূর। পরে উপস্থিত মানুষের মধ্যে তিনি মিষ্টিও  বিতরণ করেন।

এলাকাবাসী জানান, ১২ বছর আগে প্রবাসী ছৈয়দ নূর ওই নারীকে বিয়ে করেন। বিয়ের পর স্বামী সৌদি আরবে চলে যাবার পর পর তার স্ত্রী পরকীয়ায় জড়িয়ে পড়েন। ছৈয়দ নূর ৯ বছর সৌদি আরবে প্রবাসী জীবন-যাপন করেছেন। ২০২১ সালের সেপ্টেম্বর মাসের শেষ দিকে দেশে ফেরত আসেন। মাঝে মধ্যে দেশে আসলে  কয়েকবার স্ত্রীর পরকীয়া ধরাও পড়ে। এ নিয়ে স্ত্রীকে বেশ কয়েকবার সতর্কও করেছেন। এতে তাদের দাম্পত্য কলহ শুরু হয়। এ কারণে মাইকে জনসম্মুখে স্ত্রীকে তালাক দেওয়ার ঘোষণা দেন প্রবাসী ছৈয়দ নূর।

প্রবাসী ছৈয়দ নূর  জানান, আমাদের সংসারে চার ছেলেমেয়ে রয়েছে। স্ত্রী পরকীয়ায় লিপ্ত ছিল। সাংসারিক ছোট ছোট বিষয় নিয়ে সবসময় ঝগড়া-বিবাদে লিপ্ত হতো। দীর্ঘ এক যুগ তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে তালাকের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

এ ব্যাপারে জানতে চাইলে হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ নূর আহমদ আনোয়ারী জানান, স্বামী-স্ত্রীর বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে বিচার চলমান রয়েছে। তবে তালাক দুজনের ব্যক্তিগত ব্যাপার। যা উচ্চারণের সঙ্গে সঙ্গে কার্যকর। মাইকে ঘোষণা করার কিছুই নেই। এটি অন্যায় হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর