শনিবার, ৫ মার্চ, ২০২২ ০০:০০ টা

কমেছে করোনা রোগী, মৃত্যু ৬

নিজস্ব প্রতিবেদক

গত ২৪ ঘণ্টায় তার আগের দিনের তুলনায় করোনায় নতুন রোগী কমেছে। তবে নমুনা পরীক্ষার বিপরীতে বেড়েছে শনাক্তের হার। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় (৩ মার্চ সকাল ৮টা থেকে ৪ মার্চ সকাল ৮টা) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬০৪ জন এবং মারা গেছেন ছয়জন। আগের দিন অধিদফতর ৬৫৭ জন শনাক্ত এবং পাঁচজনের মৃত্যুর কথা জানিয়েছিল।

গত ২৪ ঘণ্টায় করোনায় নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৩ দশমিক ২০ শতাংশ। বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ৩ শতাংশের নিচে, ২ দশমিক ৯১ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৬০৪ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৪৬ হাজার ৩৬৯ জন এবং ছয়জনকে নিয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৯৬৪টি আর পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৮৯০টি। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয়জনের মধ্যে পুরুষ তিনজন এবং নারী তিনজন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৫৫৩ জন এবং নারী ১০ হাজার ৫১১ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিবেচনায় ৩১ থেকে ৪০ বছর আর ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আছেন দুজন করে এবং ২১ থেকে ৩০ বছর ও ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন করে। মারা যাওয়া ছয়জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন তিনজন আর বাকিদের মধ্যে চট্টগ্রাম বিভাগের দুজন এবং সিলেট বিভাগের একজন। এদের মধ্যে পাঁচজনের সরকারি হাসপাতালে এবং একজনের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে।

সর্বশেষ খবর