সোমবার, ৭ মার্চ, ২০২২ ০০:০০ টা
মিতু হত্যা মামলা

পিবিআইর চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ আদালতের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মাহমুদা খানম মিতু হত্যা মামলার ঘটনায় বাবা মোশাররফ হোসেনের দায়ের করা মামলার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেছে আদালত। গতকাল মামলা গ্রহণের এ আদেশ দেয় চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবদুল হালিমের আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই              পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক বলেন, মিতুর বাবার দায়ের করা মামলায় পিবিআইর দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেছে আদালত। একই সঙ্গে মামলায় থাকা আসামি, সাক্ষীদের জবানবন্দিসহ সব নথিপত্র বাবুল আক্তারের দায়ের করা মামলায় যুক্ত করতে আদেশ দিয়েছে।’

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন। খুনের পাঁচ বছর পর পিবিআইর তদন্তে এ খুনের সঙ্গে বাবুল আক্তারের সংশ্লিষ্টতা পাওয়ার দাবি করে। তাই পুরনো মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়। এরপর মিতুর বাবা মোশাররফ হোসেন বাদী হয়ে নতুন করে মামলা দায়ের করেন। যাতে আসামি করা হয় বাবুল আক্তারসহ আটজনকে। ওই মামলায় গ্রেফতার হয়ে বাবুল বর্তমানে কারাগারে রয়েছেন। ২০২১ সালের ৩ নভেম্বর বাবুল আক্তারের দায়ের করা মামলাটি অধিকতর তদন্তের এবং বাবুল আক্তারের নারাজি আবেদন খারিজ করে দেয় আদালত। গত ২৫ জানুয়ারি মোশাররফের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয় পিবিআই। ৬ মার্চ চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে আদালত।

সর্বশেষ খবর