মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২ ০০:০০ টা

বান্দরবানে চার লাশ বেওয়ারিশ সৎকার

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলার মধ্যবর্তী মংবাতং এলাকায় রবিবার বিকালে বাদাম খেত থেকে উদ্ধার চার লাশ বেওয়ারিশ হিসেবে সৎকার করা হয়েছে। গতকাল বিকালে বান্দরবান কেন্দ্রীয় বৌদ্ধ শ্মশানে এ সৎকার হয়। বান্দরবান পৌরসভার সচিব তৌহিদুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল দুপুরে বান্দরবান সদর হাসপাতালে চারজনের ময়নাতদন্ত শেষে পুলিশ মৃতদেহগুলো পৌরসভা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে। পরে আনুষ্ঠানিকতা শেষে বান্দরবান কেন্দ্রীয় বৌদ্ধ শ্মশানে নিয়ে গিয়ে মৃতদেহগুলোর সৎকার সম্পন্ন হয়।

পৌরসভার সচিব জানান, কোনো মৃতদেহের যদি ওয়ারিশ বা অভিভাবক পাওয়া না যায়, তাহলে পুলিশ ময়নাতদন্ত শেষে বান্দরবান পৌরসভার কাছে হস্তান্তর করলে মৃতদেহ সৎকার/দাফন কাজ সম্পন্ন করে।

রোয়াংছড়ি থানার ওসি আবদুল মান্নান জানান, শনিবার দুপুরে রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের নোয়াপাড়ায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উনুমং মারমা নামের এক ক্যাডারকে গুলি করে এবং গুলিবিদ্ধ অবস্থায় তাকে অপহরণ করে ইঞ্জিন বোটে করে নিয়ে যাওয়ার সময় পালংক্ষ্যং এলাকায় ওতপেতে থাকা অন্য একটি সশস্ত্র গ্রুপের বাধার মুখে পড়ে। এ সময় ইঞ্জিন বোট থেকে নেমে পালিয়ে যাওয়ার সময় প্রতিপক্ষের গুলিতে নিহত হয় কমব্যাট ইউনিফর্ম পরা ৪ সন্ত্রাসী। গতকাল সকালে নদীর পাড়ে বাদাম খেতে উপুড় হয়ে তাদের পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশকে খবর দেয়। স্থানীয় সূত্রমতে, মগ ন্যাশনাল লিবারেশন পার্টি (এমএনএলপি) সদস্যরা এ ধরনের কমব্যাট পোশাক পরে থাকে।

পরে সেখান থেকে পুলিশ ও সেনাবাহিনীর কয়েকটি টিম রবিবার সন্ধ্যায় ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে। তবে অপহৃত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উনুমং মারমার কোনো সন্ধান এখনো পাওয়া যায়নি।

 

 

সর্বশেষ খবর