বুধবার, ১৬ মার্চ, ২০২২ ০০:০০ টা

ক্লাসে ফিরল প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীরাও

নিজস্ব প্রতিবেদক

সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস শুরু হয়েছে গতকাল থেকে। প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীরাও গতকাল শ্রেণিকক্ষে ক্লাস করেছে। এ শিশু শ্রেণিতে গত দুই বছর ধরে পাঠদান বন্ধ ছিল।

রাজধানীর বিভিন্ন স্কুলে গিয়ে দেখা গেছে, তাপমাত্রা পরিমাপক যন্ত্র দিয়ে তাপমাত্রা মাপার পর শিক্ষার্থীদের ভিতরে ঢোকানো হচ্ছে। এরপর শিক্ষার্থীরা হাত ধুয়ে বা স্যানিটাইজ করে ক্লাসে প্রবেশ করছে। গেটে দায়িত্বশীল ব্যক্তি সবার মুখে মাস্ক পরা নিশ্চিত করছেন।

 সব শিক্ষার্থীকেই স্বাস্থ্যবিধি মানতে দেখা গেছে।

অনেকদিন পর ক্লাসে ফিরতে পেরে শিক্ষার্থীরাও উচ্ছ্বসিত। তারা জানায়, সরাসরি ক্লাসে বন্ধুদের একসঙ্গে পেয়েছি। খুবই ভালো লাগছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, প্রাথমিকভাবে সপ্তাহে দুই দিন (রবি ও মঙ্গলবার) ক্লাস হবে প্রাক-প্রাথমিকে। পরিস্থিতি স্বাভাবিক হলে ক্রমেই ক্লাস বাড়বে। গতকাল থেকে স্কুল ও কলেজেও পুরোদমে সশরীরে পাঠদান শুরু হয়েছে। প্রসঙ্গত, করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে প্রায় দেড় বছর বন্ধ ছিল শিক্ষাপ্রতিষ্ঠান। গত ১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে সরাসরি শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়। এরপর করোনার প্রকোপ বাড়লে দুই দফায় ২১ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি পাঠদান বন্ধ রাখা হয়। সর্বশেষ গত ২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয় সীমিত আকারে।  আর ২ মার্চ থেকে সীমিত আকারে প্রাথমিক স্তরের শ্রেণি পাঠদান শুরু হয়।

সর্বশেষ খবর