বুধবার, ১৬ মার্চ, ২০২২ ০০:০০ টা

দুই শিশুর শরীরে কেরোসিন ঢেলে আগুন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আদাবরে দুই শিশুর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল দুপুরে আদাবরের শনিরবিল হাউজিংয়ের প্রেমগলিতে এ ঘটনা ঘটে। দগ্ধ শিশুরা হলো মিতু (৮) ও বাপ্পি (৫)।

ঘটনার পর দুই শিশুকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, আদাবর থেকে দগ্ধ অবস্থায় দুই শিশুকে জরুরি বিভাগে আনা হয়েছে। এদের মধ্যে শিশু মিতুর শরীরের ৯৮ শতাংশ দগ্ধ হয়েছে এবং তার ছোট ভাই বাপ্পির শরীরের ৮ শতাংশ দগ্ধ হয়েছে। মিতুর অবস্থা আশঙ্কাজনক, জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে। যেখানে আগুন দেওয়ার ঘটনা ঘটে সেই বাড়ির মালিক আবদুল মালেক জানান, দগ্ধ শিশু বাপ্পি তাকে জানিয়েছে, তার দুলাভাই আলাউদ্দিন দুই ভাই-বোনের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। পরে তারা চিৎকার করে রাস্তায় বেরিয়ে আসে। মিতু ও বাপ্পি তাদের বোন মৌয়ের বাসায় বেড়াতে এসেছিল। তার বাবা-মা গ্রামের বাড়ি থাকেন বলে জানতে পেরেছেন। তবে কী কারণে তাদের দুলাভাই আগুন ধরিয়ে দিয়েছে সে বিষয়ে কোনো কিছু জানা যায়নি। ওই শিশুদের বোন বাসাবাড়িতে কাজ করেন। আর তার স্বামী আলাউদ্দিন পেশায় রিকশাচালক। ঘটনার সময় শিশুদের বোন মৌ বাসায় ছিলেন না। এ বিষয়ে আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহিনুজ্জামান বলেন, দুই শিশু দগ্ধ হওয়ার খবর পেয়েছি। আমরা শুনেছি শিশুদের দুলাভাই তাদের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছেন। আমরা বিষয়টি তদন্ত করছি।

সর্বশেষ খবর