বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২ ০০:০০ টা
অষ্টম কলাম

বিক্রি হওয়া শিশু মায়ের কোলে

চাঁদপুর প্রতিনিধি

ঋণ পরিশোধ করতে আর চিকিৎসা খরচ মেটাতে না পেরে বাবার বিক্রি করে দেওয়া এক বছর বয়সী মেয়েটাকে মঙ্গলবার রাতে উদ্ধার করে মায়ের কোলে তুলে দেওয়া হয়েছে। মেয়ে বিক্রির করুণ কাহিনি ফেসবুক স্ট্যাটাসে দেখে তাকে উদ্ধারের উদ্যোগ নেন হাজীগঞ্জ ইউএনও মোমেনা আক্তার ও থানার ওসি জুবাইর সৈয়দ। তাঁদের প্রচেষ্টায় শিশুটিকে উদ্ধার করে মা-বাবার কোলে ফিরিয়ে দেওয়া হয়।

হাজীগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের খাটরা বিলওয়াই মজুমদারবাড়ির এক বছর বয়সী মিনা নামের মেয়েটির বাবা বশির মজুমদার ও মা আছমা বেগম। পুলিশ মিনাকে তার বাবা-মার হাতে তুলে দেয়।

পুলিশের এসআই নিজাম উদ্দিন বলেন, রাজধানীর শাহজাহানপুর থেকে  ডিএমপি পুলিশের সহায়তায় মঙ্গলবার রাতে শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটিকে যারা কিনে নিয়েছিলেন উদ্ধারকালে তারা বাসায় ছিলেন না। বাসার কাজের বুয়ার কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

দুই মেয়ে আর স্ত্রীকে নিয়ে বশির মজুমদারের সংসার। সড়ক ?দুর্ঘটনায় বশিরের পা ভেঙে যায়। পরে তার পায়ে রড লাগানো হয়। টাকার অভাবে তিনি সে রড খোলাতে পারছিলেন না। বিভিন্ন ব্যক্তি ও এনজিওর কাছে তার প্রায় ৫ লাখ টাকা ঋণ। চিকিৎসার খরচ ও ঋণের টাকা জোগাতে না পেরে তিনি মিনাকে বিক্রি করে দেন। মেয়েকে পেয়ে মা আছমা বেগম শুকর আদায় করেন। ‘আল্লাহর মেহেরবানিতে মিনাকে আমার কোলে ফিরে পেয়েছি।’

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাইর সৈয়দ বলেন, ‘কর্তব্যবোধ থেকে আমরা মেয়েটিকে তার বাবা-মার কাছে ফিরিয়ে দিয়েছি।’

সর্বশেষ খবর