বুধবার, ৩০ মার্চ, ২০২২ ০০:০০ টা

জনগণ ভোটাধিকার থেকে বঞ্চিত

-আতাউল্লাহ হাফেজ্জী

জনগণ ভোটাধিকার থেকে বঞ্চিত

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ভোট প্রদান জনগণের গণতান্ত্রিক অধিকার। দুঃখজনক হলেও সত্য, জনগণ ভোটাধিকার থেকে বঞ্চিত। তিনি বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রে স্বাধীনভাবে মত প্রকাশ করার অধিকার থাকাটাই স্বাভাবিক। কিন্তু বর্তমানে রাজনৈতিক দলগুলো সভা-সমাবেশ ও মিছিল-মিটিংয়ের জন্য  প্রশাসনের অনুমতি পেতে হিমশিম খাচ্ছে। গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, পিঁয়াজ, চাল, ডাল, চিনি, আদা, ময়দা, ফলমূলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি পেয়েছে। এতে বাজারে যাওয়ার সাহস হারিয়ে ফেলেছে সাধারণ মানুষ। তিনি বলেন, বাহ্যিকভাবে উন্নয়ন দেখা গেলেও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ দিশাহারা। টিসিবির ট্রাকের পেছনে সাধারণ মানুষের দীর্ঘ লাইন দেখেই অনুধাবন করা যায় দেশ কেমন আছে। আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, বাংলাদেশ খেলাফত আন্দোলন আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে। এবং সেজন্য প্রস্তুতিও চলছে। দলের বর্তমান সাংগঠনিক অবস্থা প্রসঙ্গে বলেন, আমরা দলকে শক্তিশালী করার জন্য সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। নবগঠিত নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, তারা জাতিকে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবে বলে আমরা আশাবাদী। দেশের বর্তমান পরিস্থিতিকে কীভাবে দেখছেন জানতে চাইলে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। খুন, ধর্ষণ, অপহরণ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। জনগণ এসব হত্যাকান্ডের ন্যায়বিচার পাচ্ছে না। তিনি বলেন, তাঁর নাতি সৌদিপ্রবাসী হাফেজ মাওলানা মুহাম্মদ যুবায়ের (২২) মাতৃভূমি বাংলাদেশে আসার তিন দিনের মাথায় খুন হয়ে যান।

দীর্ঘদিন যাবৎ প্রশাসনের বিভিন্ন পর্যায়ে যোগাযোগ করার পর এখন পর্যন্ত এ নির্মম হত্যাকান্ডের কোনো ক্লু খুঁজে বের করতে পারছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, খেলাফত শাসনব্যবস্থার মাধ্যমে হজরত মুহাম্মাদ (সা.) যে ইনসাফ ও ন্যায়বিচার বিশ্ববাসীকে উপহার দিয়ে গেছেন তাতে মুসলমানসহ সব ধর্মের মানুষের ন্যায্য অধিকার রয়েছে। আল্লাহর জমিনে আল্লাহর আইনই চলবে। সংসদে আল্লাহর আইন পাস করে কোরআন-সুন্নাহর শাসন কার্যকর করতে হবে। তিনি বলেন, খেলাফত শাসনব্যবস্থা না থাকায় দেশ খুন, নারী নির্যাতন ও ধর্ষণ, দুর্নীতি, জুলুম-নির্যাতনে সয়লাব হয়ে গেছে। দেশে বাহ্যিক উন্নয়নের অন্তরালে নৈতিকতার চরম বিপর্যয় ঘটছে। মিথ্যা মামলায় আলেম-ওলামাদের বন্দি করে রাখা হয়েছে। অনেক আলেম পরিবারের একমাত্র কর্মক্ষম হওয়ায় তারা অতি কষ্টে দিন কাটাচ্ছে। আজ ইনসাফের আদালতকে জুলুমের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। খেলাফত প্রতিষ্ঠা হলে সব জুলুমের অবসান ঘটবে।

সর্বশেষ খবর