বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২ ০০:০০ টা

আইজিপি ও ডিএমপি কমিশনারের বিরুদ্ধে বক্তব্যের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের বিরুদ্ধে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ  পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন। গতকাল এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়। বিবৃতিতে বলা হয়, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনায় পুলিশের আইজিপি ও ডিএমপি কমিশনার কোনো ব্যক্তি, গোষ্ঠী বা রাজনৈতিক দলকে উদ্দেশ করে নয় বরং বাংলাদেশের অভ্যূদয় এবং মুক্তিযুদ্ধের সত্য ও সঠিক ইতিহাসের আলোকে বক্তব্য প্রদান করেন। বাংলাদেশ পুলিশ বিশ্বাস করে রাজনীতিবিদরাই রাষ্ট্র পরিচালনা করছেন এবং করবেন। সভ্য সমাজ ব্যবস্থায় রাজনীতিবিদদের গুরুত্ব অপরিসীম এবং বাংলাদেশ পুলিশ বরাবরই রাজনীতিবিদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করে আসছে’।

অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে, মহান স্বাধীনতার মাসে মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধে যুদ্ধের সূচনাকারী গর্বিত পুলিশ বাহিনীর প্রধান আইজিপি ও ডিএমপির কমিশনারের বিরুদ্ধে একটি দলের মহাসচিব ও দায়িত্বশীল নেতৃবৃন্দ বিভিন্ন সমাবেশ এবং গণমাধ্যমে আপত্তিকর, আক্রমণাত্মক, বিভ্রান্তিকর ও বিব্রতকর বক্তব্য প্রদান করছেন যা পরিকল্পিত, অশোভন ও উদ্দেশ্যপ্রণোদিত।

অতীতের বিভিন্ন সময়ে সরকার পরিচালনার দায়িত্ব পালনকারী একটি দলের নেতৃবৃন্দের মুখে পুলিশের মতো পেশাদার বাহিনী সম্পর্কে এ ধরনের হুমকি প্রদানপূর্বক বক্তব্য অনাকাক্সিক্ষত, অপ্রত্যাশিত ও অনভিপ্রেত। ভবিষ্যতে তারা এ ধরনের উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য প্রদান থেকে বিরত থাকবেন এটাই বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন প্রত্যাশা করে’।

সর্বশেষ খবর