শনিবার, ২ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ক্লাস করতে গিয়েছিলেন কলেজে বাড়ি ফিরলেন লাশ হয়ে

ক্যাম্পাসে ছুরিকাঘাতে খুন হন আলিফ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পূর্বশত্রুতার জেরে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে খুলনা ফুলতলা এম এম কলেজ ক্যাম্পাসে খুন হন অনার্স পড়ুয়া শিক্ষার্থী সৈয়দ আলিফ রোহান (২০)। তিনি ফুলতলা পায়গ্রাম কসবা গ্রামে সৈয়দ আবু তাহেরের ছেলে। গতকাল এ ঘটনায় ফুলতলা থানায় মামলা হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ক্যাম্পাসে দ্বিতীয় গেটের ভিতরে দাঁড়িয়েছিল সমাজকর্ম বিভাগের প্রথমবর্ষের ছাত্র আলিফ। এ সময় সন্ত্রাসীরা তার বুকে ও পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ সন্দেহজনক কয়েকজনকে আটক করেছে। তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানা যায়, দুই ভাই-বোনের মধ্যে আলিফ ছোট। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার রাত ১০টার দিকে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এদিকে একমাত্র ছেলেকে হারানোর শোক সামলাতে পারছেন না বাবা আবু তাহের। তিনি বলেন, ‘আমার  ছেলে আলিফ কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিল না। লেখাপড়া শেখানোর জন্য সুস্থ সবল সন্তানকে কলেজে পাঠিয়ে এখন লাশ নিয়ে বাড়িতে ফিরতে হচ্ছে।’ তিনি নিরপরাধ সন্তানকে নির্মমভাবে হত্যায় জড়িতদের শাস্তির দাবি জানান।

স্থানীয়রা জানান, কিছুদিন আগে গ্রামে রহমানিয়া প্লিমেন্টারি স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় উঠতি বয়সী বখাটেরা মেয়েদের উত্ত্যক্ত করছিল। তারা ৩/৪টি মোটরসাইকেলে এসে মেয়েদের ছবি তোলাসহ দৃষ্টিকটু আচরণ করে। এ সময় আলিফসহ গ্রামের লোকজন তাদের বাধা দেয়। এ ঘটনার প্রতিশোধ নিতে আলিফের ওপর হামলা করা হতে পারে।

এম এম কলেজ পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সদস্য সেলিম আহমেদ বলেন, কয়েকদিন ধরে কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের আনাগোনা বেড়ে যায়। মাঝেমধ্যে কতিপয় ছাত্রের সহায়তায় বহিরাগতরা এসে ক্যাম্পাসে ছাত্রদের লাঞ্ছিত করত। কলেজের পরিবেশ ফিরিয়ে আনতে কমিটিসহ শিক্ষকরা অধ্যক্ষকে একাধিকবার জানিয়েছেন। এসব ঘটনার কোনো প্রতিকার না হওয়ায় কলেজ প্রতিষ্ঠার ৪২ বছর পর ক্যাম্পাসে একজন ছাত্রকে জীবন দিতে হলো।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইলিয়াস তালুকদার জানান, পূর্বশত্রুতার জেরে পরিকল্পিতভাবে কলেজছাত্র আলিফকে খুন করা হতে পারে। সে অনুযায়ী ঘটনায় জড়িত দুর্বৃত্তদের চিহ্নিত করা হচ্ছে। সন্দেহজনকভাবে কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সর্বশেষ খবর