শনিবার, ২ এপ্রিল, ২০২২ ০০:০০ টা
ডা. বুলবুল হত্যা

ওতপেতে ছিল ছিনতাইকারীরা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুরে দন্ত চিকিৎসক আহমেদ মাহি বুলবুলকে ছুরিকাঘাতে হত্যা মামলায় চার দিনের রিমান্ডে রয়েছে চার আসামি। ছিনতাইয়ের জন্য ওতপেতে ছিল ছিনতাইকারীরা। ছিনতাই ছাড়া অন্য কোনো উদ্দেশ্যে বুলবুলকে খুন করা হয়েছে কি না তা জানার চেষ্টা করছে মামলার তদন্তকারী সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা বলছেন, ডা. বুলবুল হত্যাকান্ড চাঞ্চল্যকর ঘটনা। এর কোনো প্রত্যক্ষ সাক্ষী নেই। আসামিরা বুলবুলকে ছিনতাইয়ের উদ্দেশ্যেই খুন করেছে বলে রিমান্ডের প্রথম দিনে তথ্য দিচ্ছে। অন্য কোনো উদ্দেশ্য আছে কি না তা জানার চেষ্টা চলছে।

গত রবিবার ভোরে রাজধানীর শেওড়াপাড়ার রাস্তায় খুন হন ডা. বুলবুল। এ ঘটনায় বুলবুলের স্ত্রী শাম্মী আক্তার মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন। সেখানে তিনি পরিকল্পিত        হত্যার কথা উল্লেখ করেন। তবে পুলিশের সন্দেহ ছিল ছিনতাইকারীদের হাতে নিহত হয়েছেন গরিবের ডাক্তার খ্যাত বুলবুল। ওই ঘটনায় বুধবার স্থানীয় চার ছিনতাইকারী রায়হান ওরফে আপন, রাসেল হোসেন হাওলাদার, আরিয়ান ওরফে হাফিজুল ও সোলাইমানকে গ্রেফতার করে পুলিশ।

ডিবির মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সাইফুল ইসলাম জানান, গ্রেফতার চার ছিনতাইকারী ঘটনার দিন স্পটেই ছিল। তারা ছিনতাইয়ের উদ্দেশ্যেই ডা. বুলবুলকে টার্গেট করে। তারা ডা. বুলবুলের মোবাইল ফোনসহ অন্য সব কিছু ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দেওয়ায় ডা. বুলবুলকে খুন করে মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।

তদন্ত-সংশ্লিষ্টরা বলছেন, আসামিরা সংঘবদ্ধ ছিনতাইকারী। ছিনতাই করা তাদের পেশা। আসামিরা হত্যাকান্ডের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। তাদের দেখানো মতে হত্যাকান্ডে ব্যবহৃত চাকু ও ভুক্তভোগীর মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। রিমান্ডের প্রথম দিনে আসামিরা ছিনতাইয়ের কারণে ডা. বুলবুলকে হত্যা করা হয়েছে বলে স্বীকার করেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর