রবিবার, ৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বাংলাদেশ প্রতিদিনের ধারেকাছেও নেই অন্য পত্রিকা

-আবু বক্কর, এজেন্ট, নেত্রকোনা

নেত্রকোনা প্রতিনিধি

বাংলাদেশ প্রতিদিনের ধারেকাছেও নেই অন্য পত্রিকা

দেশের অনেক জেলার চেয়ে পশ্চাৎপদ নেত্রকোনা। ভারতের মেঘালয় রাজ্যের পাদদেশে   পাহাড়ি সীমান্ত আর বিশাল জলাভূমির আধার হাওর ঘেরা জেলা এটি। ধানে, মাছে উদ্বৃত্ত প্রাকৃতিক সম্পদে ভরপুর নেত্রকোনা। তবে এখানকার জনসংখ্যার তুলনায় পাঠক খুব বেশি নেই। তার পরও নেত্রকোনায় পত্রিকা পাঠকের মধ্যে বাংলাদেশ প্রতিদিনের পাঠক সংখ্যা সবার শীর্ষে।

জেলার একমাত্র পত্রিকা পরিবেশক (এজেন্ট) আবু বক্কর জানান, প্রচার সংখ্যায় নেত্রকোনায় বাংলাদেশ প্রতিদিনের ধারে কাছেও নেই অন্য পত্রিকা।

এক সাক্ষাৎকারে আবু বক্কর জানান, পত্রিকাটি অন্যান্য পত্রিকার মোট সংখ্যার চেয়েও বেশি চলে। দুপুর একটা থেকে দুইটার মধ্যে সবগুলো বিক্রি হয়ে যায়। এটার কারণ হলো, এই পত্রিকায় ছোট ছোট করে অনেক বেশি নিউজ পান পাঠকরা। লেখাগুলোও চমৎকার। কাগজ ভালো মানের। বস্তুনিষ্ঠতায় শীর্ষে। অল্প কথায় মানুষ সব তথ্য পেয়ে যায়। তিনি বলেন, সাধারণ পাঠকের কাছে একটি আস্থা তৈরি করেছে বাংলাদেশ প্রতিদিন। দামও কম। মানেও ভালো।

তিনি আরও বলেন, অনেক পাঠক রয়েছেন রাত পর্যন্ত অফিস থেকে এসে পত্রিকাটি নিতে খোঁজ করেন। তিনি জানান, জেলার ১০ উপজেলায় বাংলাদেশ প্রতিদিন চলে ১৩৫০ কপি। প্রথম আলো ৫২০, আমাদের সময় ২৫০, যুগান্তর ১৭০, আজকের পত্রিকা ১২০, কালের কণ্ঠ ৮০, সমকাল ৭০, জনকণ্ঠ ৬০, ইত্তেফাক ৪০, দেশ রূপান্তর ৩০, সংবাদ ১০। এছাড়াও আমাদের অর্থনীতিসহ অন্য পত্রিকাগুলো ৫ থেকে ১০ কপি করে নেত্রকোনায় আসে।

সর্বশেষ খবর