সোমবার, ৪ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

১০ বছরেও খোঁজ নেই দুই ছাত্রনেতার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ঢাকায় গিয়ে ‘নিখোঁজ’ হওয়া সিলেট ছাত্রদলের দুই নেতার হদিস মেলেনি দীর্ঘ ১০ বছরেও। ২০১২ সালের ৩ এপ্রিল ঢাকা থেকে নিখোঁজ হয়েছিলেন ইফতেখার আহমদ দিনার ও জুনেদ আহমদ নামের ছাত্রদলের দুই নেতা। ইফতেখার আহমদ দিনার ওই সময় সিলেট জেলা ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক ছিলেন। দিনারের বন্ধু ছিলেন জুনেদ। তিনিও ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

১০ বছর ধরে ছাত্রদলের নিখোঁজ ওই দুই নেতার পরিবার তাদের ফিরে আসার অপেক্ষায় প্রহর গুনছেন।

২০১২ সালের মার্চে অভ্যন্তরীণ কোন্দলে নগরীর উপশহরে খুন হন মাহমুদ হোসেন শওকত নামে ছাত্রদলের এক নেতা। ওই ঘটনায় জড়িত হিসেবে উঠে আসে দিনার ও জুনেদের নাম। এরপর দিনার ও জুনেদ আত্মগোপনে চলে যান। সিলেট ছেড়ে তারা পালিয়ে যান ঢাকায়। ওই বছরের ৩ এপ্রিল ঢাকার উত্তরা থেকে দু’জন নিখোঁজ হন। এর আগে তারা উত্তরার একটি হোটেলে ছিলেন বলে আইনশৃঙ্খলাবাহিনী নিশ্চিত হয়।

নিখোঁজের পর ১০ বছর পেরিয়ে গেলেও পরিবারের সদস্যরা মনে করেন এখনো দিনার ও জুনেদ বেঁচে ্ আছেন। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী সক্রিয় হলে তাদের অক্ষত অবস্থায় ফিরে পাওয়া সম্ভব।

এদিকে, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ এবং বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে ফিরে পেতে গতকাল হযরত শাহজালাল (রহ.) এর দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জোহরের নামাজের পর এই মিলাদ ও দোয়ার আয়োজন করে সিলেট জেলা বিএনপি।

সর্বশেষ খবর