মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে সর্বাধিক বিক্রীত পত্রিকা বাংলাদেশ প্রতিদিন

হেকমত উল্লাহ, এজেন্ট

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে সর্বাধিক বিক্রীত পত্রিকা বাংলাদেশ প্রতিদিন

রাজশাহীর প্রধান সংবাদপত্র পরিবেশক রেলওয়ে বুক স্টলের স্বত্বাধিকারী হেকমত উল্লাহ বলেছেন, রাজশাহীতে বাংলাদেশ প্রতিদিনের সার্কুলেশন অন্য সংবাদপত্রের চেয়ে অনেক বেশি। দ্বিতীয় অবস্থানে আছে প্রথম আলো। এরপর যেসব কাগজ আছে, সেগুলোর প্রচার সংখ্যা তেমন বেশি নয়। অন্য পত্রিকাগুলো তেমন বাজার করতে পারেনি।

তিনি জানান, রাজশাহীতে পাঠকপ্রিয় বাংলাদেশ প্রতিদিন প্রায় ৬ হাজার ৯০০ কপি বিক্রি হয়। এ পত্রিকাটির কোনো কপি সাধারণত অবিক্রীত থাকে না। এরপর প্রথম আলো ৪ হাজার ২৫০ কপি, জনকণ্ঠ ১৬১, কালের কণ্ঠ ৩৮৫, সমকাল ২৩২, ইত্তেফাক ১৮৪, যুগান্তর ২৫০, নয়া দিগন্ত ৪১৬, আমাদের সময় ২৬৫, ভোরের কাগজ ৫০, মানবজমিন ২৫ কপির মতো চলে। আজকের পত্রিকা যা আসে তার অর্ধেকের বেশি অবিক্রীত থেকে যায়।

এজেন্ট হেকমত উল্লাহ আরও বলেন, পত্রিকা বিক্রির শেষ বলে কোনো কথা নেই। সারা দিনই বিক্রি হয়। বাসে বিক্রি হয়, ট্রেনে বিক্রি হয়। রাস্তার মোড়ে মোড়ে বিক্রি হয়। সকাল থেকে রাত ১০টা পর্যন্ত বিক্রি হয়। তবে অন্য কাগজ দিন শেষে যেভাবে বস্তা করে ফেরত আসে, বাংলাদেশ প্রতিদিন তেমনটা হয় না। কারণ, বাংলাদেশ প্রতিদিনের দাম মাত্র ৫ টাকা। অন্য পত্রিকা, যেমন- প্রথম আলোর দাম ১০ টাকা। সব দোকানদার, সাধারণ মানুষ ৫ টাকার কারণে বাংলাদেশ প্রতিদিন রাখতে পারেন। খবর বলতে যা তার সবই থাকে এতে। তিনি আরও বলেন, ৫ টাকা দামের আরও পত্রিকা থাকলেও বাংলাদেশ প্রতিদিনের লেখনির একটা আলাদা ক্ষমতা আছে। লেখনির ওপরেই পেপার চলে। হকাররা পেপার কোনোদিনই জোর করে দিতে পারবেন না। আজ দেবেন, কাল দেবেন, পরশু পাঠক নিষেধ করে দেবেন। যখন পেপারে কিছু থাকবে, তখন ওই পেপার ছাড়বেন না। এ জন্যই বাংলাদেশ প্রতিদিন যারা ধরেছেন একবার, তারা আজও ধরেই আছেন।

সর্বশেষ খবর